বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১
Online Edition

রিফাত হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে বিভিন্ন সংগঠনের মানববন্ধন

স্টাফ রিপোর্টার: বরগুনার রিফাত শরীফ হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত আসামীদের দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে এইড ফর মেন, ঢাকাস্থ বরগুণা সমিতি নামক একটি সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠন।
গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। আয়োজক সংগঠনের আহ্বায়ক ড. আব্দুর রাজ্জাক খানের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন এইড ফর মেনের আইন উপদেষ্টা অ্যাডভোকেট কাউসার হোসাইন, যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম নাদিম, আল-আমীন হোসাইন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশে বিচারহীনতার সংস্কৃতি বিরাজমান থাকায় এ ধরনের হত্যাকাণ্ড বারবার সংগঠিত হচ্ছে। রিফাত শরীফ হত্যাকাণ্ডের চারদিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত মূল আসামী নয়ন ও সহযোগী রিফাত ফরাজীসহ অন্য আসামীরা গ্রেফতার না হওয়া দুঃখজনক। মানুষের মানবতা দিন দিন এমন পর্যায়ে পৌঁছেছে যে দুর্বৃত্তরা প্রকাশ্যে মানুষ হত্যার মতো অপরাধ করার সাহস পাচ্ছে। এমন নৃশংস হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুততার সঙ্গে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না করলে সমাজ ও রাষ্ট্রীয় ব্যবস্থার চরম সংকটের মধ্যে পড়বে।
বক্তারা আরও বলেন, লক্ষ্মীপুরের পারিবারিক কলহের জেরে, দিদার হোসেনের স্ত্রীর দেয়া গরম তেলে ঝলসে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ১০ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে গত ২৭ জুন মৃত্যুবরণ করেন। এ বিষয়ে মামলা হলেও দিদার হোসেনের স্ত্রী জহুরা বেগম ও তার ভাই আলমগীর হোসেনকে এখনও গ্রেফতার হয়নি। পারিবারিক সহিংসতায় প্রতিনিয়ত পুরুষরা সহিংসতার শিকার হলেও, পারিবারিক সহিংসতা আইন-২০০০ এর সংজ্ঞানুযায়ী পারিবারিক সহিংসতার স্বীকার বলতে কেবল নারী এবং শিশুদের বুঝাবে। এই আইনের সংজ্ঞায় পুরুষের নাম রাখা হয়নি। ফলে পারিবারিক সহিংসতা আইনে পুরুষ সুরক্ষা পায় না। প্রতিনিয়ত এমন ঘটনা ঘটছে।

অনলাইন আপডেট

আর্কাইভ