সোমবার ১২ এপ্রিল ২০২১
Online Edition

তথ্য প্রযুক্তি নির্ভর সমৃদ্ধ দেশ গড়ে তোলা হবে -আইজিপি

রংপুর অফিস : বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ডক্টর মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, গতকাল রোববার  দুপুর ১২টায়  পুলিশের রংপুর রেঞ্জের ওয়েব সাইটের উদ্বোধন কারেছেন। পরে তিনি রংপুর পুলিশ লাইনে রংপুর রেঞ্জের পুলিশ কর্মকর্তাদের সাথে বিশেষ আইন-শৃংঙ্খলা সভায় যোগদান করেন। বিকেলে আইজিপি জাবেদ পাটোয়ারী রংপুর পুলিশ সুপারের নবনির্মিত অফিস ভবনের উদ্বোধন করেন। ৬ কোটি ১৮ লাখের বেশী টাকা ব্যয়ে এই তিন তলা ভবনটি নির্মাণ করা হয়েছে। পরে তিনি রংপুর টাউন হল চত্বরে আয়োজিত  মাদক, জঙ্গি ও সন্ত্রাস বিরোধী রংপুর মেট্রোপলিটন কমিউনিটি পুলিশিং এর সমাবেশ, র‌্যালি এবং অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।
ওয়েব সাইটের উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোহাম্মদ আব্দুল আলীম মাহমুদ, পুলিশ ট্রেনিং সেন্টার রংপুরের কমান্ড্যান্ট  কুসুম দেওয়ান, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান সহ রংপুরের রেঞ্জের ৮ জেলার পুলিশ সুপারসহ পুলিশের কর্মকর্তারা।
 আইজিপি জাবেদ পাটোয়ারী এ সময় বলেছেন বর্তমান  সরকার পরিবর্তনশীল আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে “ডিজিটাল বাংলাদেশ প্রকল্প-২০২১” ঘোষণা করেছে । তিনি বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে ডিজিটাল প্রযুক্তি কাজে লাগিয়ে ২০২১ সালের মধ্যে তথ্য প্রযুক্তি নির্ভর সমৃদ্ধ দেশ গড়ে তোলা হবে। বিগত ৯ বছরে সরকারের নানামুখী প্রকল্পে বাংলাদেশের সমাজ ও অর্থনীতিতে ব্যাপক পরিবর্তন হয়েছে । এর ফলে  সামাজিক গতিশীলতা আসার পাশাপাশি জিডিপির প্রবৃদ্ধি হয়েছে রেকর্ড পরিমাণ। বাংলাদেশ উন্নীত হয়েছে মধ্যম আয়ের দেশ হিসেবে।
আইজি বলেন, রংপুর রেঞ্জের ওয়েবসাইটের এড্রেস হল মূলত পুলিশি সেবা সহজতর, ডিজিটালাইস্ট ও গ্রহণযোগ্য করে তুলতে এই সাইটটি অনেক কাজে দিবে বলে ধারনা করা হচ্ছে। এই ওয়েব সাইটির মাধ্যমে রংপুর রেঞ্জের আওতাধীন জেলা গুলোতে ঘটে যাওয়া ঘটনাবলীর আপডেট পাওয়া যাবে এবং বিভিন্ন ধরনের নিরাপত্তা নির্দেশনা পাওয়া যাবে। এছাড়াও যদি কেউ ডিআইজি রংপুরকে গোপনে কোন খবর বা তথ্য জানাতে চায় তাহলে সাইটটির যোগাযোগ বাটনে ক্লিক করে তার তথ্য বা অভিযোগ সরাসরি ডিআইজি, রংপুরকে অবহিত করতে পারবে।
আইজিপি জাবেদ পাটোয়ারী আজ সোমবার সকাল সাড়ে ৯টায় রংপুর মেট্রোপলিটন পুলিশের ওয়েব সাইট, সিসি টিভি ও কর্ম বন্টনের উদ্বোধন করবেন। পরে সকাল ১০টায় রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কর্মকর্তাদের সাথে বিশেষ আইন-শৃংঙ্খলা সভায় যোগদান করবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ