মঙ্গলবার ০২ জুন ২০২০
Online Edition

দুই দিনের আল্টিমেটাম ছাত্রদলের বিক্ষুব্ধদের 

স্টাফ রিপোর্টার : বিএনপির হাইকমান্ডকে দুই দিনের আল্টিমেটাম দিয়েছেন ছাত্রদলের বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতারা। গতকাল বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি শেষে ছাত্রদলের বিলুপ্ত কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান আসাদ এ আল্টিমেটাম দেন।

এরআগে গতকাল প্রতীকী অনশন পালন করে ছাত্রদলের একাংশ। এসময় অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া ছাত্রদল নেতাকর্মী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোাগান দেন এবং তাদের দাবি তুলে ধরেন।

সদ্য বিলুপ্ত ঘোষণা করা ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি আজমল হোসেন পাইলট বলেন, আমরা দীর্ঘ ১৩-১৪ বছর ছাত্ররাজনীতি করছি। আমাদের জীবনটা এই সংগঠনের জন্য উৎসর্গ করে দিয়েছি। দীর্ঘসময় ধারাবাহিক কমিটি না দেয়ায় একটা বড় গ্যাপ তৈরি হয়েছে। সেই গ্যাপটা হঠাৎ পূরণ করতে গিয়ে যদি ধারাবাহিক কমিটি ঘোষণা করা না হয় তবে ছাত্রদল দুর্বল হয়ে পরবে। তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে, আমরা বিরোধী দলে। তাই আন্দোলন সংগ্রামের কথা মাথায় রেখে এবং ছাত্রদলকে শক্তিশালী করার লক্ষ্যে আমরা ছাত্রদলের ধারাবাহিক কমিটি চাই।

ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান আসাদ বলেন, আমাদের যৌক্তিক দাবি মানতে হবে, শনিবার পর্যন্ত আমরা আল্টিমেটাম দিচ্ছি। এ সময়ের মধ্যে আমাদের দাবি মানা না হলে রোববার থেকে যেকোনো প্রকার কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হব। আর এজন্য দলের দালাল সিন্ডিকেট দায়ী থাকবে।

প্রসঙ্গত, বয়সের সীমা না রাখা, স্বল্পমেয়াদী কমিটি গঠনসহ তিন দফা প্রস্তাবনার ভিত্তিতে ছাত্রদলের নতুন কমিটি গঠনের দাবিতে গত মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিনব্যাপী বিক্ষোভ করেন সংগঠনের বিলুপ্ত কমিটির একাংশের নেতারা।

গত ৩ জুন ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয়ার পাশাপাশি কাউন্সিলের মাধ্যমে সংগঠনটির নতুন নেতৃত্ব নির্বাচনের ঘোষণা দেয় বিএনপি। আর কাউন্সিলে প্রার্থী হতে ২০০০ সাল থেকে পরবর্তী যেকোনো বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং অবশ্যই বাংলাদেশের কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী হওয়াসহ তিনটি শর্ত নির্ধারণ করে দেওয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ