বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

আদালত খালেদা জিয়াকে জামিন দিলে সরকার হস্তক্ষেপ করবে না ---কাদের

 

স্টাফ রিপোর্টার: দলে নতুন সদস্য সংগ্রহের তাগিদ দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে আদালত জামিন দিলে সরকারের কোনো হস্তক্ষেপ থাকবে না।

গতকাল সোমবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এক যৌথসভায় ওবায়দুল কাদের এ তাগিদ দেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগে অনেক সাহসী, ত্যাগী ও দুঃসময়ের নেতা ছিলেন, যারা আমাদের ছেড়ে চলে গেছেন। কিন্তু হারিয়ে যাওয়াদের রিপ্লেসমেন্ট কি আমরা করতে পারছি? নতুন রিক্রুটমেন্ট কি আমরা করতে পারছি? নেত্রী বার বার তাগিদ দেওয়ার পরও আমরা সদস্য সংগ্রহ করিনি। 

তিনি বলেন, জোড়াতালি দিয়ে আওয়ামী লীগ চলতে পারে না। নতুন কর্মী সৃষ্টি করতে হবে, কারণ কর্মীরাই হচ্ছে আওয়ামী লীগের প্রাণ। কর্মীরাই পারে দুঃসময়ে দলকে বাঁচিয়ে রাখতে।

তিনি বলেন, গত নির্বাচনে যারা নৌকার পক্ষে কাজ করেছেন, তাদের সদস্য হিসেবে ধারণ করতে হবে, না হলে কিছুদিন পরে তারা ভুলে যাবে। নতুন কর্মী সৃষ্টি করতে হবে, শেখ হাসিনা এক-এগারোতে কারাগার থেকে বের হতে পারতেন না যদি কর্মীরা ঐক্যবদ্ধ না থাকতো বলে মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, এখন যদি আমরা ক্ষমতার দাপট দেখাই তবে কেউ আমাদের মনে রাখবে না। পকেট কমিটি কারও কাজে আসবে না। আওয়ামী লীগ সুবিধাভোগীদের পার্টি নয়। দলের যখন আবার দুঃসময় আসবে তখন দেখবেন, সুবিধাভোগী, বসন্তের কোকিলদের হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না।

বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের এই সপ্তাহে খালেদা জিয়া জামিনে মুক্তি পাবেন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তিনি বিজ্ঞ আইনজীবী। তিনি হয়তো বুঝতে পেরেছেন। যদি আদালত বেগম জিয়াকে জামিন দিতে চান তবে এটুকু বলতে পারি, সরকারের হস্তক্ষেপ করার কোনও প্রশ্নই ওঠে না। কারণ, সরকার সবসময় বিচার বিভাগের স্বাধীনতার প্রতি শ্রদ্ধাশীল।

অনলাইন আপডেট

আর্কাইভ