সোমবার ১৩ জুলাই ২০২০
Online Edition

চুরি যাওয়া ২৫ লাখ টাকার ট্রাক কুমিল্লা থেকে উদ্ধার 

ঝিনাইদহ সংবাদদাতা : ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা বাজার থেকে চুরি যাওয়া ২৫ লাখ টাকার একটি ট্রাক মুসল্লীর ছদ্মবেশে কুমিল্লা থেকে উদ্ধার করেছে ঝিনাইদহ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।  ঘটনার সাথে জড়িত সন্দেহে ৪ জনকে গ্রেফতার করে পিবিআই। 

সোমবার দুপুরে ঝিনাইদহ শহরের চাকলাপাড়া পিবিআই অফিসে এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান পিবিআই’র পুলিশ সুপার আবু আশ্রাফ। এ সময় পিবিআই’র ওসি আব্দুর রব ও অভিযানিক দলের এসআই সোহেল হোসেন উপস্থিত ছিলেন। 

সাংবাদিক সম্মেলনে বলা হয় ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা ত্রিমোহনী থেকে গত ১৬ জানুয়ারি জনৈক মশিউর রহমানের ২৫ লাখ টাকার একটি ট্রাক চুরি হয়। ট্রাকটি খুুজে না পেয়ে ট্রাক মালিক বাদী হয়ে অজ্ঞাতনামা চোরের বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় একটি মামলা করেন। 

মামলাটি ডাকবাংলা পুলিশ ফাড়ির ইনচার্জ তৌহিদুল ইসলাম তদন্ত করে কোন ক্লু খুঁজে পায় না। এক পর্যায়ে মামলাটি স্ব-উদ্যোগে তদন্তের দায়িত্ব গ্রহন করে ঝিনাইদহ পিবিআই। গোপন সুত্রে খবর পেয়ে ট্রাকটি কমিল্লা এলাকায় বিক্রি হয়েছে বলে জানতে পারে। গত ২৮ মে অভিযানিক দলের এসআই ও তদন্ত কর্মকর্তা সোহেল হোসেন মুসল্লী বেশ ধরে কুমিল্লার মুরাদনগর উপজেলার বাখননগর এলাকার মসজিদে অবস্থান নিয়ে ট্রাকটি সনাক্ত করেন। স্থানীয় জিএন ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ থেকে ট্রাকটি উদ্ধারসহ চোর চক্রের সদস্য ঘুনাইঘর গ্রামের আকাতম আলীর ছেলে গাজী আব্দুল হান্নান ও ভাংগুড়া উপজেলার খাটাশ গ্রামের কালীপদ দেব নাথের ছেলে জীবন দেবনাথকে গ্রেফতার করতে সক্ষম হন। এর আগে ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা এলাকা থেকে যুবলীগ নেতা জাহাঙ্গীর ও ট্রাক চালক সুমনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করে প্রাথমিক তথ্য নেয় পিবিআই।

ভারতীয় মদ উদ্ধার

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত এলাকা থেকে খালিশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) ১৪৭ বোতল মালিকবিহীন ভারতীয় মদ উদ্ধার করেছে। উদ্ধারকৃত মদের মুল্য দুই লাখ কুড়ি হাজার টাকা। সোমবার ৫৮ বিজিবির এক ই-মেইল বার্তায় এই তথ্য জানানো হয়েছে। ৫৮ বিজিবির অধিনায়কের পক্ষে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান জানান, রোববার রাত ৯টার দিকে খোসালপুর বিওপির টহল দল অভিযান চালিয়ে সীমান্ত পিলার-৬০/১০৫-আর হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মহেশপুর উপজেলার মাইলবাড়ীয়া মাঠের একটি মেহগনি বাগান থেকে মালিকবিহীন ভারতীয় ১৪৭ মদ উদ্ধার করে। তবে এ সময় বিজিবি কাউকে আটক করতে পারেনি।

অনলাইন আপডেট

আর্কাইভ