বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০
Online Edition

পল্লবীর কালশীতে ১০ বিহারী হত্যায় বিচারহীনতার অভিযোগ

স্টাফ রিপোর্টার: পল্লবীর কালশীতে বিহারী গণহত্যার ৫ বছর হতে চলেছে। পল্লবীর কালশীতে ৯ জনকে আগুনে পুড়িয়ে হত্যা ও একজনকে গুলী করে হত্যার ঘটনায় দীর্ঘ ৫ বছরেও কোনো বিচার না হওয়ায় বিচাহীনতার অভিযোগ করেছে বিহারীদের সংগঠন উর্দু স্পীকিং পিপলস ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট (ইউএসপিওয়াইআরএম)।

গতকাল বৃহস্পতিবার জাতীয়  প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ অভিযোগ করেন বিহারীদের নেতারা। মানববন্ধনে উপস্থিত ছিলেন ইউএসপিওয়াইআরএম-এর সভাপতি সাদাকাত খান ফাক্কু, সংগঠনের সাধারণ সম্পাদক শাহিদ আলী বাবলু, মুহাজির ওয়েস অ্যাসােসিয়েশনের সভাপতি সালাউদ্দিন, বিডিআরএম সভাপতি ওয়াসি আলম বশির, ইউএসপিওয়াইআরএম’র যুগ্ম সাধারণ সম্পাদক মোক্তার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে ইউএসপিওয়াইআরএম-এর সভাপতি সাদাকাত খান ফাক্কু বলেন, কালশী গণহত্যার ৫ বছর হতে চলেছে। আর দখলের উদ্দেশ্যে পুলিশের সামনে একটা নিরীহ পরিবারের ৯ জনকে ঘরের দরজায় তালা মেরে হত্যা করা হয়েছে। আগুন নেভাতে গেলে পুলিশ একজনকে গুলী করে হত্যা করে। এই ঘটনার স্পষ্ট ভিডিও ফুটেজ স্বরাষ্ট্রমন্ত্রীকে দেয়া হলেও আজ পর্যন্ত একজন হত্যাকারীকেও গ্রেফতার করা হয়নি।

সংগঠনের সাধারণ সম্পাদক শাহিদ আলী বাবলু বলেন, এই হত্যাকা-ের সঠিক তদন্ত না হলে প্রকৃত খুনিদের শাস্তি হবে না। আমি এই হত্যাকা-ের বিষয়ে দায়ের করা সকল মামলার তদন্তের দায়িত্ব পিবিআইকে দেয়ার দাবি জানাচ্ছি।

অনলাইন আপডেট

আর্কাইভ