মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

সোনারগাঁয়ে চলন্ত বাসে তরুণীকে ধর্ষণ চেষ্টায় অভিযুক্ত চালককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ

নারায়ণগঞ্জ সংবাদদাতা : নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে গুলিস্তান চলাচলকারী স্বদেশ পরিবহনের একটি চলন্ত বাসে এক তরুণীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে। সোমবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার মেঘনা নিউটাউন এলাকায় এ ঘটনা ঘটে। এসময় জনগন গাড়ির অভিযুক্ত চালককে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে। পুলিশ বাসটি জব্দ করে থানা হেফাজতে নিয়ে যায়। অভিযুক্ত চালক শামীম মিয়া উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখী মধ্যপাড়া গ্রামের আব্দুুুর রব মিয়ার ছেলে। ঘটনার পর হেলপার পালিয়ে যায়। এ ঘটনায় গতকাল মঙ্গলবার সকালে ওই তরুণী বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেছেন।
জানা যায়, কিশোরগঞ্জের ওই তরুণী গজারিয়া এলাকায় ডাস বাংলা প্যাকেজিং নামের একটি ফ্যাক্টুরিতে অপারেটর হিসেবে কর্মরত আছেন। তিনি ঈদের ছুটি কাটিয়ে কিশোরগঞ্জ থেকে রাত ৯ টার দিকে গুলিস্তান এসে গজারিয়া ফেরার জন্য স্বদেশ পরিবহনের একটি বাসে উঠেন। পরে মোগরাপাড়া চৌরাস্তায় এসে সকল যাত্রী নেমে যায়। ওই তরুণী যাত্রীদের সঙ্গে নেমে যাওয়ার সময় অভিযুক্ত চালক শামীম তাকে মেঘনা ঘাট নামিয়ে দেওয়ার কথা বলে আষাঢ়িয়ারচর এলাকায় গিয়ে হেলপাড়ের কাছে ডাইভিং ছেড়ে দিয়ে ওই তরুণীকে নিয়ে পেছনে সিটে ধর্ষণের চেষ্টা চালায়। এক পর্যায়ে উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনা নিউটাউন শপিং কমপ্লেক্সের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে রাত সাড়ে ১০ টার দিকে মার্কেটের সামনে গাড়ির জন্যে অপেক্ষা করছিল। এসময় স্বদেশ পরিবহনের একটি বাস (ঢাকা মেট্টো-ব-১১-৭২৬৫) দেখে থামাতে বললে গাড়িটি আরো দ্রুতগতিতে চালানো হয়। ওই বাস থেকে এক কিশোরীর বাঁচাও বাঁচাও চিৎকার শুনতে পায়।
পরে জনগণ গাড়িটি থামিয়ে দেখতে পায় চালক শামীম ওই তরুণীকে নিয়ে ধস্তাধস্তি করতে থাকে। এসময় ওই তরুণীকৈ উদ্ধার করে। অভিযুক্ত চালক শামীমকে গণধোলাই দিয়ে পুুুলিশে সোপর্দ করে। এক পর্যায়ে হেলপার পালিয়ে যায়।
সোনারগাঁ থানার উপ-পরিদর্শক(এসআই) তাওহিদ উল্লাহ জানান, স্বদেশ বাসে ধর্ষণের খবর পেয়ে মেঘনা নিউটাউনে গিয়ে জনগনের হাত থেকে ধর্ষক ও গাড়িটি আটক করেছি। ধর্ষক শামীম মিয়া উপজেলার নানাখি মধ্যপাড়া গ্রামের আব্দুুর রব মিয়ার ছেলে।
সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, ধর্ষণ চেষ্টার অভিযোগে চালক ও বাসটি আটক করা হয়েছে। বর্তমানে অভিযুক্ত ও আটককৃত বাসটি থানার হেফাজতে রয়েছে। এ ঘটনায় ওই তরুণী বাদী হয়ে মামলা করেছেন।
সড়ক দুর্ঘটনায় একজন নিহত: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে গরুবাহী ট্রাকের সঙ্গে কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও চারজন আহত হয়েছে। আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্টে ফৌজিয়া (৫০) নামের নারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে ও দুপুরে পৃথক এ দুইটি ঘটনা ঘটেছে।
গতকাল মঙ্গলবার ভোরে সোনারগাঁ বরইবাড়ি এলাকার এশিয়ান হাইওয়ে সড়কে এ দুর্ঘটনা ঘটে।
কাঁচপুর হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুস সামাদ বলেন, ‘গরুবোঝাই ট্রাকটি মদনপুরের দিকে যাচ্ছিল আর মদনপুর থেকে মালবাহী কাভার্ডভ্যানটি আসছিল। ট্রাক ও কাভার্ডভ্যানটি বরইবাড়ি এলাকায় পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই কাভার্ডভ্যানের চালকের মৃত্যু হয়। এছাড়া ট্রাকচালকসহ ৪ জন আহত হয়েছে। স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে প্রথমে স্থানীয় ক্লিনিকে নিয়ে যায়। পরে তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। নিহত ও আহতদের পরিচয় জানার চেষ্টা চলছে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।’
এদিকে মঙ্গলবার দুপুরে আড়াইহাজার উপজেলার উচিৎপুরা ইউনিয়নের সীতারাম কান্দী গ্রামে বিদ্যুৎস্পৃষ্টে ফৌজিয়া নামের নারীর মৃত্যু হয়েছে। নিহত ফৌজিয়া ওই গ্রামের নাইম মোল¬ার স্ত্রী।
ফৌজিয়া বেগম বাড়ীতে থাকা ফ্রিজের লাইন দেয়ার সময় অসাবধনতায় বিদ্যুতের সকেটের ভিতর হাত লেগে বিদ্যুতের তাড়ে জড়িয়ে যায়। তার চিৎকারে লোকজন এগিয়ে এসে উদ্ধার করে আড়াইহাজার স্বাস্থ্য কেন্দ্রে নেওয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।  আড়াইহাজার থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম ঘটনা নিশ্চিত করেন।
৪ মাদক কারবারী গ্রেফতার : নারায়ণগঞ্জ জেলায় বন্দর থানাধীন বক্তারকান্দি এলাকায় ৪ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১১। তাদের কাছ থেকে ১৪০০ পিস ইয়াবা ও মাদক বিক্রির নগদ ১০ হাজার ৪৫০ টাকা উদ্ধার করা হয়।
আটককৃতরা হলো মোঃ জসিম (২৭), মোঃ আবির হোসেন (৩০), শোষেন সূত্রধর ওরফে মুন্না (৩৮) ও মোহাম্মদ হোসেন (২৭)। সোমবার দিনগত রাতে ওই অভিযান চলে। র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার মেজর তালুকদার নাজমুছ সাকিব প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। র‌্যাব জানায়, আটককৃতদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় তারা দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজশে মাদক ব্যবসা করে আসছে।

অনলাইন আপডেট

আর্কাইভ