মঙ্গলবার ০২ জুন ২০২০
Online Edition

৩টি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

বেলকুচি সংবাদদাতাঃ সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়ন পরিষদের ২০১৯-২০২০ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। মঙ্গলবার সকালে ইউনিয়ন পরিষদের আয়োজনে এবং সিফরডি ও ইউনিসেফ বাংলাদেশের সহযোগিতায় ইউনিয়নের সকল স্তরের জনগণ, পেশাজীবি, পরিষদের সদস্যবৃন্দ এবং স্থানিয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ইউনিয়ন পরিষদের সভাকক্ষে উন্মুক্ত বাজেট ঘোষণা করা  হয়। রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ইউনিসেফ বাংলাদেশ এর জেলা সমন্বয়কারী শফিকুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাশ্মির সুলতানাসহ ইউপি সদস্য ও স্থানিয় গণ্যমান্য ব্যাক্তিগণ। উক্ত ইউনিয়ন পরিষদের সচিব কল্পনা খাতুন ২০১৯-২০২০ অর্থ বছরের সম্ভাব্য বাজেটে ২ কোটি ৫৯ লাখ ২৩ হাজার ৮০৯ টাকা আয় এবং ২ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ৩৯২ টাকা ব্যায় ধরে। এছাড়া ১ লাখ ৮ হাজার ৪১৭ টাকা উদ্বৃত্ত রেখে বাজেট পেশ করে। রাজাপুর ইউনিয়ন পরিষদ কতৃক ঘোষিত এ বাজেটে স্থানীয় সরকার ব্যবস্থার আওতায় উন্নয়ন মূলক সকল ধরণের বরাদ্দ রাখার পাশাপাশী শিশুকেন্দ্রীক উন্নয়নকে বিবেচনায় রেখে ইউনিয়নে প্রতিবন্ধী সেবা কেন্দ্র পরিচালনার জন্য, প্রতিবন্ধী শিশুদের শিক্ষা ও স্বাস্থ্য সহ জীবনমান উন্নয়নের জন্য এবং ঝরে পরা শিশুদের বিদ্যালয়মুখী করতে বিষেশ বরাদ্দ রাখা হয়েছে। বাজেট ঘোষণাকালে বক্তাগণ সম্ভাব্য বাজেটকে শতভাগ বাস্তবায়ন করার জন্য সকল পর্যায়ের জনগণসহ সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করেন।
শাহজাদপুর (সিরাজগঞ্জ): সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ৬ নং পোরজনা ইউনিয়নের ২০১৯-২০২০ ইং  অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভা মঙ্গলবার সকালে অনুষ্ঠিত হয়। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম মুকুলের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন, ইউনিসেফ প্রতিনিধি ও শাহজাদপুর উপজেলা সমন্বয়ক আব্দুল হালিম। বাজেট উপস্থাপন করেন অত্র ইউনিয়ন পরিষদের সচিব আব্দুল আলিম। রাজস্ব খাত ও উন্নয়ন খাতে সর্বমোট ব্যয় দেখানো হয়েছে ২ কোটি ১৫ লাখ ৭৯ হাজার ৮০০ টাকা। আর ব্যায় দেখানো হয়েছে  ২ কোটি ১৫ লাখ ৭৯ হাজার ৮০০ টাকা।  উদ্ধৃত্ত ৯৭ হাজার ৭৮০ টাকা। বাজেট সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পেজনা ইউনিয়ন যুবলীগের সভাপতি জুয়েল আলম, আওয়ামী লীগ নেতা আজাদ ভদ্র, ইউপি সংরক্ষিত আসনের মহিলা মেম্বর আনোয়ারা বেগম, জাহানারা বেগম, ইউপি সদস্য মজিবর রহমান, হায়দার আলী, আলতাব হোসেন, আতাহার আলী প্রমুখ।
সাপাহার (নওগাঁ): নওগাঁর সাপাহার উপজেলার ৬নং শিরন্টি ইউনিয়ন পরিষদের ২০১৯-২০ অর্থ বছরের উন্মক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান মাওলানা  আব্দুল বাঁকীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত উন্মুক্ত বজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন। অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন ইউপি সদস্য মো:জিল্লুর রহমান, বজলুর রহমান ভুইয়া, মাহাবুর রহমান, শহিদুল ইসলাম, আব্দুল মালেক, মোকলেসুর রহমান, আফরোজা বেগম, সমাজ সেবী ইয়াহিয়া মৌলভী, বাবুল হোসেন প্রমুখ। অনুষ্ঠানে উন্মুক্ত বাজেট পেশ করেন ইউপি সচিব  রফিকুল ইসলাম। এতে আয় ধরা হয়েছে (রাজস্ব) ৪১ লক্ষ ৫০.০০০, (উন্নয়ন) আয় ২কোটি ৭৫ লক্ষ০১ হাজার ৪৫৪ টাকা। ব্যয় (রাজস্ব) ধরা হয়েছে ৩৭ লক্ষ ১০ হাজার ১৪৬ টাকা এবং (উন্নয়ন) ব্যয় ২কোটি ৭৩ লক্ষ ৭০ হাজার ৬০০ টাকা। এ সময় সেখানে ইউপির সকল সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ