সোমবার ০১ জুন ২০২০
Online Edition

বিভিন্ন স্থানে ইফতার মাহফিল ও ঈদ সামগ্রী বিতরণ

নেত্রকোনা সংবাদদাতা : পবিত্র ঈদ উপলক্ষে ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ)  নেত্রকোনা জেলার উদ্যোগে জেলা প্রশসকের সম্মেলন কক্ষে দুস্থ শিশুদের মাঝে ঈদ পোশাক  বিতরণ করা হয়। বৃহস্পতিবার এনটিসিএফের সভাপতি ঈষিকা অরুনিমার সভাপতিত্বে এবং নাসিব কবির নভর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  জেলা প্রশাসক মঈনউল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আল আমীন হোসেইন, জেলা শিশু বিষয়ক অফিসার মেহেদী হাসান, জেলা প্রেসক্লাব  সম্পাদক শ্যামলেন্দু পাল, এনসিটিএফের সম্পাদক তানজিম আশরাফ রাতুল। আলোচনা শেষে দুস্থ শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করা হয়। 
চৌগাছা (যশোর) : যশোরের চৌগাছার দুস্থ ও অতিদরিদ্রদের পবিত্র ঈদ-উল ফিতর উদযাপনের লক্ষ্যে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ৪৯ হাজার ৭৬৬ পরিবার পাচ্ছেন ভিজিএফ এর ১৫ কেজি করে চাল। চলতি বছর কার্ড প্রতি ১৫ কেজি করে মোট ৭ লাখ ৪৬ হাজার ৪৯০ কেজি চাল বিতরণ করা হচ্ছে। গত ঈদ-উল ফিতরে ১০ কেজি করে ৪৯ হাজার ৮১৬ পরিবার পেয়েছিলেন এই চাল। চালের পরিমান বেশি হওয়ায় ভুক্তভোগীরা সন্তুষ্টি প্রকাশ করেছেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর নির্দেশনায় দুস্থ ও অতিদরিদ্রদের জন্য উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় এ চাল বিতরণ করা হবে। জানাগেছে, উপজেলার ফুলসারা ইউপিতে পাঁচ হাজার ২২২ জন, পাশাপোলে চার হাজার ২৮৯, সিংহঝুলিতে তিন হাজার ১২, ধুলিয়ানিতে তিন হাজার ১২১, চৌগাছা সদরে দুই হাজার ৬৮৯, জগদিশপুরে তিন হাজার ৫৮১, পাতিবিলায় তিন হাজার ১৪২, হাকিমপুরে চার হাজার ৫০৫, স্বরূপদাহে পাঁচ হাজার ৭০২, নারায়ণপুরে পাঁচ হাজার ৪১৭, ও সুখপুকুরিয়া ইউপিতে ছয় হাজার ৫৫ পরিবার এবং চৌগাছা পৌরসভায় তিন হাজার ৩১ পরিবার এ ভিজিএফ’র চাল পাচ্ছেন।
জয়পুরহাট : জয়পুরহাট জেলা প্রশাসনের আয়োজনে সার্কিট হাউস মিলনায়তনে গতকাল ইফতার  ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে জয়পুরহাট জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন এর সার্বিক ব্যবস্থাপনায় মাহফিলে উপস্থিত ছিলেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সামছুল আলম দুদু, জেলা ও দায়রা জজ এম.এ. রব হাওলাদার, পুলিশ সুপার মোঃ রশীদুল হাসান পিপিএম, জয়পুরহাট ২০ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল রাশেদ মোহাম্মদ আনিসুল হক, জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস.এম সোলায়মান আলী, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মুনিরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার উজ্জ্বল কুমার রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়, পাঁচবিবি উপজেলা চেয়ারম্যান মনিরুল শহীদ মুন্না, পাঁচবিবি পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব প্রমুখ।
জামায়াতের উদ্যোগে ইফতার
বাংলাদেশ জামায়াতে ইসলামী জয়পুরহাট জেলা শাখার উদ্যোগে গতকাল শহরের স্থানীয় হাফেজিয়া মাদ্রাসায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা জামায়াতে আমীর ডা: ফজলুর রহমান সাঈদ এর সভাপতিত্বে মাহফিলে বক্তব্য রাখেন জেলা জামায়াত নেতা অধ্যাপক নজরুল ইসলাম, সাবেক বম্বু ইউপি চেয়ারম্যান জেলা ুজামায়াত নেতা গোলাম কিবরিয়া, সদর উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান হাসিবুল আলম লিটন, এ্যাড. মামুনুর রশিদ, হাকিকুল ইসলাম প্রমুখ। এ সময় মাহফিলে উপস্থিত ছিলেন পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর সাহেদুল আহসান সুহেল, এ্যাড. আব্দুল মোমিন ফকির সহ অন্যান্য অতিথিবৃন্দ।
গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে সচেতন যুব সমাজের উদ্যোগে বৃহস্পতিবার উপজেলা সভা কক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানে দুস্থ ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন সচেতন যুব সমাজের সভাপতি জনাব সারোয়ার জাহান সুমন প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহি অফিসার উপজেলা কৃষি অফিসার জনাব মোঃ মাসুদ হোসেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব ফেরদৌসী বেগম উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম ও গোমস্তাপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি জনাব নূর মোহাম্মদ। এছাড়াও উপস্থিত ছিলেন সচেতন যুব সমাজের সদস্যবৃন্দ।                          
ঝিনাইদহ : বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কৃষকদল, যুবদল ও ছাত্রদল ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহদাৎ বার্ষিকী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতাসহ মুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বৃস্পতিবার বিকেলে কালীগঞ্জ পৌর অডিটোরিয়ামে এ দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে বিএনপি ও এর সহযোগী অঙ্গসংগঠনের বিপুল সংখ্যাক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
বাংলাদেশ কৃষকদলের কালীগঞ্জ উপজেলা শাখার সভাপতি আনছার আলী বিশ^াসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ-৪ আসনের সাবেক সংসদ সদস্য, কালী থানা বিএনপির সভাপতি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সভাপতি আলহাজ¦ এম শহিদুজ্জামান (বেল্টু)। বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি শরিফুল ইসলাম, সাবেক ছাত্রদলের সভাপতি ইসরাইল হোসেন জীবন, সাবেক ছাত্রদল নেতা জাহিদ হাসান, বিএনপি নেতা ও সাবেক কাউন্সিলর আব্দুস সাত্তার, যুবদল নেতা আনোয়ার হোসেন, মিলন হোসেন, আকরাম হোসেন, থানা ছাত্রদলের সভাপতি মাসুদ রানা, ছাত্রনেতা সাইফুজ্জামান স্বপন, মনিরুজ্জামান লাল প্রমুখ।
ঈদ সামগ্রী বিতরণ
পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি ঃ জয়পুরহাটের পাঁচবিবিতে হত-দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। নিজেরাই করি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর আয়োজনে বৃহস্পতিবার শালাইপুর নিজ কার্যালয় সংলগ্ন মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন এলাকার বিশিষ্ট সমাজ সেবক ইদ্রিস আলী ভোলা। প্রধান অতিথি ছিলেন উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ লুৎফন কবির। বিশেষ অতিথি ছিলেন সহকারী সমবায় কর্মকর্তা আঃ মজিদ, বক্তব্য রাখেন কুসুম্বা ইউনিয়ন ৯নং ওয়ার্ডের আ.লীগ সভাপতি আলিউর ইসলাম কলম, ৪নং ওয়ার্ডের সভাপতি মমিনুল ইসলাম, সমিতির সভাপতি আফতাব উদ্দিন প্রমুখ। সভায় সমিতির সামাজিক কার্যক্রম নিয়ে মূল প্রবন্ধ পাঠ করেন সমিতির নির্বাহী পরিচালক বুধু হেমব্রম। উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১২০ জন কে ঈদ সামগ্রী হিসেবে সেমাই , চিনি ও নারিকেল বিতরণ করা হয়।
ইফতার মাহফিল 
পাঁচবিবি (জয়পুরহাট) : জেলার পাঁচবিবি সীমান্ত এলাকা চেচঁড়া মোড়ের বাজারের ”বন্ধু ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের” আয়োজনে পবিত্র মাহে রমজানের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। বুধবার বিকালে সমিতির নিজস্ব কার্যালয়ের সামনে বাগজানা ইউপি আঃলীগের সভাপতি ইউনুছ আলীর সভাপতিত্বে ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন উপজেলা আঃলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আফজাল হোসেন আঙ্গুর, উপজেলা সমবায় অফিসার লৎফুল কবীর সিদ্দিকী, সহকারি পরিদর্শক আব্দুল মজিদ, বাগজানা ইউপি চেয়ারম্যান নাজমুল হক, সদস্য আতাউর রহমান, সমিতির সভাপতি মোজাম্মেল হক, সহ-সভাপতি মাহবুবুর রহমান ও সম্পাদক মতিয়ার রহমানসহ সদস্যরা।
দোয়া ও ইফতার মাহফিল
ফুলবাড়ী, দিনাজপুর : দিনাজপুর শহরের একমাত্র বেসরকারি শিশু হাসপাতাল অরবিন্দ শিশু হাসপাতালে প্রতিবছরের ন্যায় এবারো দোয় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।  দোয়া ও ইফতার মাহফিলে অরবিন্দ শিশু হাসপাতাল কার্য-নির্বাহী পরিষদের সভাপতি আব্দুস সামাদ, সহ সভাপতি সফিকুল হক ছুটু, রনজিৎ কুমার সিংহ, সুনীল চক্রবর্তী, সাধারন সম্পাদক মোঃ শামীম কবির, যুগ্ম সম্পাদক প্রকৌঃ মোঃ মোশারফ হোসেন, প্রেম নাথ রায়, কোষাধ্যক্ষ আলহাজ্ব জহির শাহ্, মেডিকেল সম্পাদক মোঃ সাইদুর রহমান, সমাজ কল্যাণ সম্পাদক শেখ আব্দুর রশিদ তোতা, শিক্ষা তথ্য ও যোগাযোগ সম্পাদক মোঃ হারুন অর রশিদ, নির্বাহী সদস্য মোঃ রেজাউল করিম, কাশী কুমার দাস, এ্যাড. রফিকুল ইসলাম ঘুুটু, মোঃ শফিউল্লাহ খান, রেজওয়ান হোসেন চৌধুরী রানা, শাহিন খানসহ হাসপাতালের সাধারন সদস্যবৃন্দ, প্রতিষ্ঠাতা সদস্যবৃন্দ, চিকিৎসকবৃন্দ ও হাসপাতালের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ গ্রহণ করে।
সেমাই চিনি বিতরণ
ফুলবাড়ী, দিনাজপুর : পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে দিনাজপুরের ঐতিহ্যবাহী বেসরাকরি উন্নয়ন সংস্থা অনন্যা সংস্থা প্রতিবছরের মতো এবারো কমিটির সদস্যদের নিজস্ব অর্থায়নে অসহায়, দুস্থ, প্রবীণ ও প্রতিবন্ধী নারী-পুরুষদের মাঝে সেমাই চিনি বিতরণ করা হয় গতকাল ৩০ মে বৃহস্পতিবার। অনন্যা সংস্থার সভাপতি বিলকিস আরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দিনাজপুর জেলা প্রশাসকের সহধর্মীনি ও মহিলা স্টেশন ক্লাবের সভাপতি ফারহানা সুলতানা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এম এ জব্বার, চিরিরবন্দর ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও সংস্থার সহ সভাপতি আকতারা বেগম, উপদেষ্টা সুফিয়া কবির, বীরমুক্তিযোদ্ধা হুমায়ুন কবির ও খালিদ চিস্তি। সঞ্চালকের দায়িত্ব পালন করেন সংস্থার কো-অর্ডিনেটর মোঃ রবিউল ইসলাম।
ভূঞাপুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া মাহফিল
ভূঞাপুর, টাঙ্গাইল : ভূঞাপুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া মাহফিল বুধবার স্বাধীনতা কমপ্লেক্স অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি আসাদুল ইসলাম বাবুলের সভাপতিত্বে ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ, পৌর মেয়র মাসুদুল হক মাসুদ,  সহকারি কমিশনার (ভূমি) মো. আসলাম হোসাইন, ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, আলিফ নুর মিনি, ভূঞাপুর থানা অফিসার্স ইনচার্জ মো. রাশিদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আব্দুল হামিদ ভোলা প্রমুখ।
ঈদ সামগ্রী বিতরণ
বড়াইগ্রাম (নাটোর) : সন্ত্রাসী হামলায় নিহত বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান সানাউল্লাহ নুর বাবুসহ তিন নেতাকর্মীর স্বজনদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করেছে বিএনপি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের পক্ষ থেকে বুধবার সন্ধ্যায় এসব সামগ্রী বিতরণ করা হয়। বনপাড়া পৌর বিএনপির কার্যালয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক নিহত সানাউল্লাহ নুর বাবু, যুবদল নেতা আলম হোসেন মোল্লা ও আবুল বাশারের স্বজনদের মাঝে এসব সামগ্রী তুলে দেন। বনপাড়া পৌর বিএনপির সভাপতি লুৎফর রহমানের সঞ্চালনায় উপজেলা সভাপতি এ্যাডভোকেট আব্দুল কাদের মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি শহীদুল ইসলাম বাচ্চু জেলা প্রচার সম্পাদক ফরহাদ আলী দেওয়ান শাহীন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হজরত আলী, সহ-সভাপতি আলী আকবর প্রমুখ।
ইসলামী ব্যাংকের উদ্যোগে
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড গাইবান্ধার গোবিন্দগঞ্জ শাখার উদ্যোগে “সিয়াম, তাকওয়া, সাদাকাহ ও ওয়াকফ” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী আরহাজ্ব মনোয়ার হোসেন চৌধুরী।
ব্যাংকের স্থানীয় শাখা ভবনে বুধবার অনুষ্ঠিত ইফতার পূর্ব আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান ও গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সরকার। ব্যাংকের বগুড়া জোনাল অফিসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফরিদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান, অধ্যক্ষ মাওলানা মামুনুর রশিদ প্রমুখ।
মিরসরাই (চট্টগ্রাম) : ব্যাংকার্স ক্লাব অব মিরসরাই উপজেলার অভিষেক ও ইফতার অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সোমবার (২৭ মে) বারইয়ারহাট পৌরসভার খান সিটি সেন্টারে অনুষ্ঠিত অনুষ্ঠান ব্যাংকার্স ক্লাব অব মিরসরাই উপজেলার সভাপতি মুহাম্মদ বোরহান উদ্দীন খানের সভাপতিত্বে এবং সাউথইস্ট ব্যাংক লিমিটেড বারইয়ারহাট শাখার ম্যানেজার শাহজাহানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম। সংগঠনের সাধারণ সম্পাদক আবদুর রহীমের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি আবু নাছের, আবু আহসান, যুগ্ন সম্পাদক জিয়াউল হক, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, অর্থ সম্পাদক ফরিদ উদ্দিন, অফিস সম্পাদক জাহাঙ্গীর আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আফতাব, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক মাহফুজুল আলম, ইভেন্ট ম্যানেজমেন্ট সেক্রেটারী মারুফ আহম্মেদ, গাইনী বিশেষজ্ঞ ডা. শিফা প্রমুখ। অভিষেক অনুষ্ঠানে সংগঠনের সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ