শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

ঈদে গ্রামমুখো মানুষের নির্বিঘ্নে ও নিরাপদে যাতায়াত নিশ্চিত করুন -পীর সাহেব চরমোনাই

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নাড়ীরটানে বাড়িফেরা মানুষের নিরাপদে ও নির্বিঘেœ যাতায়াত নিশ্চিত করার দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
গত বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেন, রাজধানীসহ শহরে বসবাসরত অধিকাংশ মানুষ গ্রামমুখি। তাই বিভিন্ন উৎসব উপলক্ষে তারা গ্রামে ফেরে থাকেন। কিন্তু দুই ঈদে গ্রামে ফেরা মানুষের বিভিন্ন সমস্যা দেখা যায় যেমন- পরিবহন সমস্যা, ভাড়া সমস্যা, চাঁদাবাজ ও মাস্তান সমস্যা। এ সমস্ত সমস্যা নিয়েই যাত্রীগণ প্রিয়মানুষেল কাছে ফিরে থাকেন। সরকার বিভিন্ন উদ্যোগ নিলেও তা কার্যকর না হওয়ায় সমস্যা থেকেই যাচ্ছে। ফলে গ্রামমুখো মানুষ নানা সমস্যায় ভোগে থাকেন।
পীর সাহেব চরমোনাই বলেন, আমরা দেখছি বিশ্বের বিভিন্ন দেশে ঈদ উপলক্ষে সাধারণ মানুষের জন্য বিভিন্ন সরকারি উদ্যোগ নিয়ে সাধারণ জনগণের জন্য যাতায়াত ভাড়া ফ্রি করাসহ অন্যান্য সুযোগ সুবিধা দিয়ে থাকেন। কিন্তু বাংলাদেশের প্রেক্ষাপট ভিন্ন। এদেশে ঈদ উপলক্ষে ভাড়া দ্বিগুণ, চাঁদাবাজ-মাস্তানদের দৌরাতœ, পরিবহন সমস্যা, টিকেট কালোবাজারী ইত্যাদি সমস্যার যাত্রীরা হয়রানী শিকার হন। এ ঈদে যেন এধরণের কোন সমস্যা না হয় সেদিকে সরকারকে কার্যকরি পদক্ষেপ গ্রহণ করতে হবে। 

অনলাইন আপডেট

আর্কাইভ