শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

কুরআন থেকে ফায়দা গ্রহণ করতে হলে কুরআন বুঝে পড়তে হবে -মাওলানা জমীরুদ্দিন

সিলেট ব্যুরোঃ সিলেট মহানগরীর কুদরত উল্লাহ জামে মসজিদে পেশ ইমাম ও খতীব প্রখ্যাত আলেমে দ্বীন ক্বারী মাওলানা জমীরুদ্দিন বলেছেন, মহাগ্রন্থ আল কুরআনে আল্লাহ রাব্বুল আল আমীন কুরআনুল করীম সহি শুদ্ধভাবে তেলাওয়াত করার জন্য নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, কুরআন থেকে ফায়দা গ্রহণ করতে হলে আমাদেরকে আল কুরআন বুঝে পড়তে হবে। সমাজের প্রতিটি স্তরে কুরআনের চর্চা করতে হবে। তিনি আরো বলেন, মহাগ্রন্থ আল কুরআন বিশ্ব মানবতার মুক্তির সনদ হিসেবে এই রমযান মাসেই নাযিল হয়েছে। তাই পবিত্র মাহে রমজানে কুরআনের সমাজ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে।
গতকাল শুক্রবার বাদ জুম্মা নগরীর কুদরত উল্লাহ জামে মসজিদে পহেলা রমজান থেকে ২৪ রমজান পর্যন্ত তা’লিমুল কুরআন ফাউন্ডেশন সিলেট মহানগরীর উদ্যোগে ও আনজুমানে খেদমতে কুরআন সিলেটের ব্যবস্থাপনায় বয়স্ক লোকদের নিয়ে প্রশিক্ষণ শেষে সমাপনী দিবসে তিনি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। ফাউন্ডেশনের সভাপতি শায়খ আব্দুস সালাম আল মাদানীর সভাপতিত্বে ও সেক্রেটারী হাফিজ মাওলানা মিফতাহুদ্দিনের পরিচালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন প্রফেসর মাওলানা সৈয়দ একরামুল হক।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুদরত উল্লাহ জামে মসজিদের ইমাম ও খতীব সাঈদ বিন নুরুজ্জামান আল মাদানী, অধ্যাপক ড. আব্দুল আহাদ, কবি ও লেখক-সেলিম আউয়াল, দৈনিক সংগ্রাম সিলেটের ব্যুরো প্রধান কবির আহমদ, ইঞ্জিনিয়ার জেড গোলাম মাহবুব ও ফাউন্ডেশনের সহকারী সেক্রেটারী ক্বারী আব্দুল বাছিত মিলন।

অনলাইন আপডেট

আর্কাইভ