শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবোই -আমির খসরু মাহমুদ

চট্টগ্রাম ব্যুরো : শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাত বার্ষিকী ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি কামনায় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে নগরীর অনন্ত বিলাস কমিউনিটি সেন্টারে গতকাল শুক্রবার খতমে কোরআন, মিলাদ মাহফিল, আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমান সরকারের কাছে দেশনেত্রী বেগম খালেদা জিয়া আর মুক্তি চাইব না, মুক্ত করেই ছাড়ব। আজকের এই বিশাল সভায় লোকজনের উপস্থিতি আমাকে অনুপ্রাণিত করেছে, আগামীতে এই বীর চট্টলা থেকে দেশনেত্রীর মুক্তির আন্দোলন শুরু হবে। বর্তমানে দেশে আইনের সন্ত্রাস চলছে, দেশে কোটি কোটি টাকা দুর্নীতি হচ্ছে, মেগা প্রকল্পের নামে শত শত কোটি টাকা মেগা দুর্নীতি হচ্ছে। দেশে এতগুলি টাকা রাখার তাদের জায়গা নেই, যার জন্য বিদেশে টাকা পাচার হচ্ছে। তিনি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ বুকে ধারণ করে আগামীতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার উদাত্ত্ব আহ্বান জানান।
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি বলেন দলের এই দুর্দিনে চট্টগ্রাম দক্ষিণ জেলার প্রতিটি উপজেলা পৌরসভাসহ সর্বস্তরের নেতাকর্মীর স্বতস্ফূর্ত অংশগ্রহণ প্রমাণ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি আজকে দেশে গণদাবিতে পরিণত হয়েছে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এই চট্টগ্রামের মাটি থেকে স্বাধীনতার ঘোষণা করেছিল এবং এই চট্টগ্রামের মাঠিতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাই চট্টগ্রামের মাঠির সাথে শহীদ জিয়ার আত্মার সম্পর্ক।
 সভায় বিশেষ অতিথির বক্তব্য বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এড. দেলোয়ার হোসেন চৌধুরী। সভায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব মুহাম্মদ এনামুল হক, এড. ইফতেখার মহসিন চৌধরী, এড. মো. ফোরকান, সাবেক সিনিয়র সহ-সভাপতি ও আনোয়ারা উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মোশারফ হোসেন, এড. মিজানুল হক চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক ও চন্দনাইশ উপজেলা বিএনপির সভাপতি এড. নুরুল ইসলাম, জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী, বোয়ালখালী পৌরসভা বিএনপির সভাপতি ও পৌর মেয়র হাজী আবুল কালাম আবু, চন্দনাইশ পৌরসভা বিএনপির সভাপতি সাবেক চেয়ারম্যান নুরুল আনোয়ার চৌধুরী, জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক এড. মুহাম্মদ কাশেম চৌধুরী, বাঁশখালী উপজেলা বিএনপির সভাপতি সাবেক চেয়ারম্যান মোঃ লোকমান, কর্ণফুলী উপজেলা বিএনপির সভাপতি এহসানে খান, সাতকানিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মুজিবুর রহমান, লোহাগাড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন চৌধুরী, আনোয়ারা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি মোজাম্মেল, বাঁশখালী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান রেজাউল হক চৌধুরী, বোয়ালখালী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক চেয়ারম্যান মান্নান, সাতকানিয়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক এহসানে মৌলা, বিএনপি নেতা আবু মুহাম্মদ নিফার, এড. ফৌজুল আমিন, জেলা বিএনপির শিশু বিষয়ক সম্পাদক জামাল হোসেন, প্রকাশনা সম্পাদক এড. আবু তাহের, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এম আব্দুল হক, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবির আনসার, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, ক্রীড়া সম্পাদক শওকত ওসমান, সহ-শ্রম বিষয়ক সম্পাদক মঈনুল আলম ছোটন, জেলা বিএনপি নেতা হাসান চেয়ারম্যান, লায়ন হেলাল, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইফুদ্দীন সালাম মিঠু, চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষক দলের সভাপতি সাইফুদ্দীন খালেদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মোঃ শহীদুল আলম শহীদ, সাধারণ সম্পাদক মোঃ মহসিন, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক সহ জেলা, উপজেলা, পৌরসভা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ