শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

সমাজ সংস্কারে আলেম-ওলামারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন -মেয়র আরিফুল

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সমাজ সংস্কারে আলেম-ওলামা এবং মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খতিবগণ কার্যকর ভূমিকা পালন করেছেন। যুগ যুগ থেকে তারা সমাজকে দুঃখ-বেদনা ও বিপদ থেকে মুক্ত করে সঠিক দিকনির্দেশনা প্রদান করে চলেছেন।
তিনি বৃহস্পতিবার রাতে নগরের রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটরিয়ামে সিলেট সিটি কর্পোরেশনরে উদ্যোগে নগরীর ২৭টি ওয়ার্ডের মসজিদের ইমাম, খতিব ও মুয়াজ্জিনদের মধ্যে পবিত্র ঈদুল ফিতরের অনুদান বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
ইমাম সমিতি সিলেটের সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় মেয়র আরো বলেন, মুসলিম প্রধান দেশ বাংলাদেশে ইমামদের সামাজিকভাবে সম্মান-মর্যাদা থাকলেও অর্থনৈতিক ক্ষেত্রে তাঁরা এখনো অনেক পিঁছিয়ে রয়েছেন। তিনি বলেন, ইমাম খতিব ও মুয়াজ্জিনদের হাতে এই সামন্য অনুদান তুলে দিতে পেরে নীজেকে সুভাগ্যবান মনে করছি।
অনুষ্ঠানে সিলেট সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন মসজিদের ৪৪১ জন ইমাম-খতিবকে ১৫’শ টাকা করে ৬লাখ ৬১ হাজার ৫’শ টাকা ও ৬৩০ জন মুয়াজ্জিনকে এক হাজার টাকা করে ৬ লাখ ৩০হাজার টাকা প্রদান করা হয়।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, জালালাবাদ ইমাম সমিতির সিলেটের সভাপতি নয়াসড়ক জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা, শামছুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলর আজম খান, রেজওয়ান আহমদ ও ইমাম সমিতি সিলেটের সভাপতি মাওলানা হাবিব আহমদ শিহাব।
অনুষ্ঠানে ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লৌদী, প্যানেল মেয়র-৩ এবিএম জিল্লুর রহমান উজ্জল, মোঃ সিকন্দর আলী, রাশেদ আহমদ, আব্দুর রকিব তুহিন, আব্দুল মুহিত জাবেদ, তাকবির ইসলাম পিন্টু, রকিবুল ইসলাম ঝলক, ছালেহ আহমদ সেলিম, এস এম শওকত আমীন তৌহিদ, তারেক উদ্দিন তাজ, বিক্রম কর সম্রাট, এ.কে.এ লায়েক, সিসিকের হিসাব কর্মকর্তা আনম মনসুফ ও প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান উপস্থিত ছিলেন । প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ