সোমবার ৩০ জানুয়ারি ২০২৩
Online Edition

বিশ্বকাপ জিততে সর্বোচ্চ চেষ্টা করব ----গাপটিল

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ড প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা জিততে এবার সব কিছু করবে বলে জানিয়েছেন দলটির ওপেনিং ব্যাটসম্যান মার্টিন গাপটিল। অনুশীলন ম্যাচে গত শনিবার ৬ উইকেট ও ৭৭ বল হাতে রেখে শক্তিশালী ভারতকে পরাজিত করে নিউজিল্যান্ড।

ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) গাপটিল বলেন, ‘আমরা বলবনা এবারের বিশ্বকাপ জয়ে আমরা ফেবারিট। তবে এবার আমাদের দলটি খুবই শক্তিশালী। আমরা জানি এটা খুবই কঠিন টুর্নামেন্ট হবে। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব, সম্ভব সব কিছু করব এবং গতবার মিস করা ট্রফিটি এবার জয় করব।’

অভিজ্ঞ এবং ভারসাম্যপূর্ণ একটি দল নিয়ে যুক্তরাজ্য পৌঁছেছে নিউজিল্যান্ড এবং এখানকার পিচগুলো দলের সাফল্য পেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী গাপটিলের মত বিগ হিটারদের জন্য সহায়ত হতে পারে। গত আসরে প্রথমবারের মত বিশ্বকাপ ফাইনাল খেলা নিউজিল্যান্ড দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ৩২ বছর বয়সী গাপটিল।

৬৮.৩৭ গড়ে টুর্নামেন্টের সর্বোচ্চ ৫৪৭ রানের মালিকও ছিলেন নিউজিল্যান্ড ওপেনার। একই সাথে বিশ্বকাপ ইতিহাসে এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ২৩৭ রানের মালিকও গাপটিল। যা তিনি করেছিলেন সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। বড় ধরনের টুর্নামেন্টে এমন ধরনের পারফরমেন্সই সাহস যোগাচ্ছে এ ডান হাতি ব্যাটসম্যানকে।গাপটিল বলেন,‘ বিশ্বকাপে এ পর্যন্ত আমাদের দলীয় দ্বিতীয় সর্বোচ্চ রান করতে বেশ ঠান্ডা থাকতে হয়েছে। এ ধরনের বড় টুর্নামেন্টে এমন পারফরমেন্স আপনাকে সব সময়ই আত্মবিশ্বাস যোগাবে। আমি মনে করি আত্মবিশ্বাস না থাকলে আপনি কখনোই ভাল কিছু করতে পারবেননা। আশা করছি গতবারের ফর্মটা এবারও ধরে রাখতে পারব।’

ইংল্যান্ডের মাটিতেও রয়েছে গাপটিলের দারুন রেকর্ড। এক ম্যাচে ১৫৫ বলে অপরাজিত ১৮৯সহ ৯৭.৩১ গড়ে ইংল্যান্ডে তার মোট রান ৬৫২।

অনলাইন আপডেট

আর্কাইভ