শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

৫টি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

সাপাহারে ২নং গোয়ারা ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা

সাপাহার (নওগাঁ) সংবাদদাতা : নওগাঁর সাপাহার উপজেলার ২নং গোয়ালা ইউনিয়ন পরিষদের ২০১৯-২০ অর্থ বছরের উন্মক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সাড়ে ৫ টায় ইউনিয়ন পরিষদের হল রুমে ২নং গোয়ালা ইউপি চেয়ারম্যান মোখলেসুর রহমান মুকুলের সভাপতিত্বে উক্ত বজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াহেদ আলী, বিডিও'র প্রোগ্রাম অফিসার সুদেশ মুড়িয়ারী প্রমুখ। বাজেট পেশ করেন ইউপি সচিব (অতিরিক্ত দায়িত্ব) মহিদুল ইসলাম লিপু।
দাউদকান্দি (কুমিল্লা) : কুমিল্লার হোমনা উপজেলার ০৫ নং আছাদপুর ইউনিয়ন পরিষদের ২০১৮-১৯ অর্থ বছরের বাজেট পেশ করা হয়েছে গত বুধবার পরিষদ প্রাঙ্গণে। বাজেটের বিভিন্ন খাত তুলে ধরেন ইউপি সচিব মো. জাহাঙ্গীর আলম। এ সময় চেয়ারম্যান মো. জালাল উদ্দিন পাঠান, পরিষদের সকল সদস্যবৃন্দ ও এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলন। ২০১৯-২০ অর্থ বছরের বাজেটের প্রাপ্তি ধরা হয়েছে ১,৩০,৭৭,৪৫০/- টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১,৩০,৭৭,৪৫০/- টাকা, ২০১৮-১৯ অর্থ বছরের প্রাপ্তি ছিল ১,১৬,৫০,২৩৪/- টাকা এবং ব্যয় ছিল ১,১৬,৫০,২৩৪/- টাকা ও ২০১৭-১৮ অর্থ বছরের প্রাপ্তি ছিল ১,১২,৩৯,৩২৮/- টাকা যার ব্যয় ছিল ১,১২,৩৯,৩২৮/- টাকা এবং ২০১৯-২০ অর্থ বছরের উদ্ধৃত ধরা হয়েছে ৩,১৯,৪৮০/- টাকা ও ২০১৮-১৯ অর্থ বছরে যা ধরা হয়েছে ৬,৭৯,৭৩৪/- টাকা এবং ২০১৭-১৮ যা ছিল ৫২,৩২৮/- টাকা।
চৌগাছা (যশোর) : যশোরের চৌগাছার সিংহঝুলি ইউনিয়ন পরিষদের ২০১৯-২০ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার সিংহঝুলি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন মিলনায়তনে এক কোটি ৫৫ লক্ষ ৪৪ হাজার ৩৫৬ টাকার এই বাজেট ঘোষণা করেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন কৃষক লীগের সম্পাদক ইব্রাহিম খলিল বাদল। বাজেটে মোট রাজস্ব আয় ধরা হয়েছে ৯ লক্ষ ২০ হাজার টাকা এবং উন্নয়ন আয় ধরা হয়েছে এক কোটি ৪৬ লক্ষ ২৪ হাজার ৩৫৬ টাকা। ইউনিয়ন পরিষদ সচিব জাকির হোসেনের সঞ্চালনায় উন্মুক্ত বাজেট সভায় অন্যান্যের মধ্যে প্যানেল মেয়র শেফালি বেগম ও শহিদুল ইসলাম, সাধারণ ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সামাদ, আব্দুর রশিদ প্রমুখ উন্মুক্ত বাজেট সভায় অনুষ্ঠানে অংশ নেন।
আত্রাই (নওগাঁ): নওগাঁর আত্রাই উপজেলার ১ নং শাহাগোলা ইউনিয়ন পরিষদে ২০১৯ - ২০২০ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ সভাকক্ষে বুধবার সকাল ১০ ঘটিকার সময় দায়িত্ব প্রাপ্ত ইউপি সচিব তরিকুল ইসলাম অধিবেশনে এই বাজেট পেশ করেন। তার ঘোষিত বাজেটে শিক্ষা, স্বাস্থ্য, স্যানিটেশন, দারিদ্র বিমোচন ও নারী উন্নয়ন খাতসহ বিভিন্ন উন্নয়ন খাতে ২০১৯-২০২০ অর্থবছরের ৮৩ লক্ষ ৭০হাজার ৫৫০ টাকা আয় ও ৮৩লক্ষ ৭০হাজার ৫৫০ টাকা ব্যয় ঘোষনা করেন। অত্র ইউনিয়নের জন্য ঘোষিত বাজেটকে উপস্থিত জনসাধারণ স্বাগত জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ