মঙ্গলবার ২৪ নবেম্বর ২০২০
Online Edition

কৃষিকে সমৃদ্ধ করেছিল শহীদ জিয়া ও বিএনপি -আমির খসরু

স্টাফ রিপোর্টার: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, যে দেশের কৃষক তার ফসলের দাম পাবে না সে দেশের উন্নয়ন কখনো হবে না। তিনি বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিলো তখন আমদানির চাইতে রফতানি বেশী হয়েছে; কিন্তু আজ কৃষক ন্যায্যমূল্য না পেয়ে ফসলে আগুন দিচ্ছে। দেশে কৃষিকে সমৃদ্ধ করেছিলেন শহীদ জিয়া ও তাঁর দল বিএনপি। 

গতকাল বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় আব্দুস সালাম হলে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। 

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে এবং কৃষিবিদ হাসান জাফির তুহিন এর পরিচালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন প্রমুখ।

আমির খসরু বলেন, উৎপাদন খরচ না পাওয়ায় কৃষকের মাঝে এখন হাহাকার দেখা যাচ্ছে। আমাদের কৃষকদের পাশে দাড়াতে হবে। চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তিনি বলেন, সরকারের যে মনোভাব তাতে আন্দোলন সংগ্রাম ছাড়া বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব না। বেগম জিয়াকে মুক্ত করতে হলে আমাদের ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে। বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া বেগম জিয়াকে মুক্ত করা সম্ভব নয়।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আজকে দেশের কৃষিতে যে উন্নয়ন হয়েছে তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাত ধরে হয়েছে। তিনি বলেন, জিয়াউর রহমান প্রত্যন্ত গ্রামে গিয়ে কৃষকের কথা শুনেছেন, তাদের সাথে মাটি কেটেছেন। বাংলাদেশের বিপর্যস্ত অর্থনীতির পরিবর্তন ঘটিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ