বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০
Online Edition

ঢাকাসহ ৩ জেলায় বন্দুকযুদ্ধে নিহত ৪

স্টাফ রিপোর্টার : রাজধানী ঢাকা, চট্টগ্রাম ও কুমিল্লায় পৃথক বন্দুকযুদ্ধের ঘটনায় চারজন নিহত হয়েছে। রোববার রাতে পৃথকভাবে পুলিশ ,র‌্যাব ও বিজিবির সাথে এই বন্দুকযুদ্ধের ঘটনাগুলো ঘটে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়।
ঢাকায় বন্দুকযুদ্ধে নিহত ২ ॥ চা  বোঝাই কভার্ডভ্যান উদ্ধার
কয়েক দিন আগে শ্রীমঙ্গল থেকে ছিনতাই হওয়া চা বোঝাই একটি কভার্ডভ্যান নিয়ে সন্দেহভাজন ছিনতাইকারীরা ঢাকায় প্রবেশের সময় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছে। রোববার রাত পৌনে ৩টার দিকে ঢাকার হাজারীবাগ মধুসিটির কাছে গোলাগুলীর এ ঘটনা ঘটে বলে র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন ফারুকীর ভাষ্য। নিহতরা হলেন- মনির (৪৫) ও গিয়াস (৩৩)। তারা দুজনেই পেশাদার গাড়ি চালক। ওই পেশার আড়ালে তারা ছিনতাইকারীচক্রের সঙ্গে কাজ করে আসছিলেন বলে র‌্যাব কর্মকর্তাদের দাবি।
মহিউদ্দিন ফারুকী বলেন, শ্রীমঙ্গল থেকে চার-পাঁচ দিন আগে ইস্পাহানী কোম্পানির একটি চা ভর্তি কভার্ডভ্যান গায়েব হয়ে যায়। এছাড়া রক্সিপেইন্টসের একটি রঙ ভর্তি গাড়িও ছিনতাই হয় বলে অভিযোগ পায় র‌্যাব। “র‌্যাব এ দুটো বিষয় নিয়ে তদন্ত করছিল। এর মধ্যে খবর আসে, ছিনতাইকারীরা চায়ের কভার্ডভ্যানটি নিয়ে ঢাকা আসছে লালবাগে বিক্রি করার জন্য।“মধুসিটির সামনে র‌্যাব সদস্যরা কভার্ডভ্যানটিকে থামানোর চেষ্টা করলে ভ্যানটি একটি পিলারের সঙ্গে ধাক্কা খায়। এরপর ভ্যানে থাকা ছিনতাইকারীরা র‌্যাব সদস্যদের দিকে গুলি ছুড়তে থাকে। র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছুড়লে দুইজন গুলিবিদ্ধ হয় এবং আরও কয়েকজন পালিয়ে যায়।”পরে গুলীবিদ্ধ দুইজনকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন বলে জানান র‌্যাব কর্মকর্তা ফারুকী। তিনি বলেন, নয় টন চাসহ ছিনতাই হওয়া ওই কভার্ড ভ্যানের পাশাপাশি একটি বিদেশি পিস্তল ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে ঘটনাস্থল থেকে।
কুমিল্লায় বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত ১
কুমিল্লায় কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন; যার কাছে দুই হাজারের বেশি ইয়াবা পাওয়া গেছে বলে বিজিবির ভাষ্য।
বিজিবি ১০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন জানান, রোববার রাত ১টার দিকে সদর উপজেলার শাহাপুরে গোলাগুলীর এ ঘটনা ঘটে। নিহত সেলিম মিয়া (৪৫) শাহাপুর দরগাহ এলাকার আলী আহাম্মদের ছেলে।
বিজিবি কর্মকর্তা মহিউদ্দিন বলেন, “বিজিবির টহল দল গোলাবাড়ি সীমান্তে শাহাপুর দরগাহ মাদরাসার দক্ষিণে একটি নির্জন বাগানে অবস্থান নিলে মাদক কারবারিরা গুলি ছোড়ে।“বিজিবি আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে সেলিম আহত হন। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।”
লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে জানিয়ে তিনি বলেন, “নিহত সেলিমের কাছ থেকে দুই হাজার ২০টি ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।”
চট্টগ্রামে কথিত বন্দুকযুদ্ধে ছিনতাইকারী নিহত
চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ছিনতাইকারী নিহত হয়েছেন। রোববার রাত ১১টার দিকে টাইগার পাস পলোগ্রাউন্ড এলাকায় ছিনতাইয়ের প্রস্তুতিকালে এ ঘটনা ঘটে বলে কোতোয়ালি থানার ওসি মো. মহসিন জানিয়েছেন। নিহত মনসুরের (৩৮) বিরুদ্ধে ছিনতাইসহ মোট আটটি মামলা রয়েছে।
ওসি মহসিন বলেন, “পলোগ্রাউন্ড এলাকায় কিছু ছিনতাইকারী অবস্থান সংবাদের ভিত্তিতে অভিযান চালালে তারা পুলিশকে লক্ষ্য করে গুলী ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। ঘটনাস্থলে গুলীবিদ্ধ অবস্থায় মনসুরকে উদ্ধার করে হাসপাতালে পাঠালে সেখানেই তার মৃত্যু হয়।” ঘটনাস্থল থেকে একটি এলজি, চার রাউন্ড কার্তুজ ও ছিনতাইকারীদের ব্যবহৃত একটি সিএনজি অটো রিকশা জব্দ করা হয় বলে ওসি জানান। তিনি বলেন, “ছিনতাইকারীদের ছোড়া গুলীতে দুই পুলিশ সদস্যও আহত হয়েছেন।”ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া তিন ছিনতাইকারীকে গ্রেপ্তারে অভিযান চলছে বলেও ওসি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ