শনিবার ১০ এপ্রিল ২০২১
Online Edition

উল্লাপাড়া,শাহজাদপুর, রায়গঞ্জ ও তাড়াশে কালবৈশাখী ঝড়ে ৪’শ ৫০ গ্রামের মানুষ অন্ধকারে

বেলকুচি(সিরাজগঞ্জ) সংবাদদাতা: সোমবার রাতে উল্লাপাড়া ও এর পার্শ^বর্তী এলাকার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখীতে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর প্রচুর ক্ষতি হয়েছে। ৪টি উপজেলার ৬৬ স্থানে বিদ্যুতের তার ছিঁড়ে যাওয়ায় ৪শ ৫০টি গ্রামের লোকজনের রাত কাটে অন্ধকারে। ঝড়ে উল্লাপাড়ার পশ্চিম ও পূর্ব অঞ্চলের উঠতি বোরো ধানের প্রচুর ক্ষতি হয়েছে।
সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মহা-ব্যবস্থাপক সোলায়মান মিয়া জানান, কালবৈশাখীতে সমিতির আওতাধীন উল্লাপাড়া, শাহজাদপুর, রায়গঞ্জ ও তাড়াশ উপজেলার ৬৬ স্থানে বিদ্যুতের তার ছিঁড়ে গেছে। ট্রান্সফরমার ভেঙ্গেছে ১২টি, মিটার ভেঙ্গেছে ৭৮টি, খুঁটি ভেঙ্গে গেছে ৮টি, ক্রস আর্ম ভেঙ্গেছে ১৩টি এবং ইনসুলেটর ভেঙ্গেছে ৭টি। সব মিলিয়ে ক্ষতির পরিমান দাঁড়িয়েছে প্রায় ১২ লাখ টাকা। মহা-ব্যবস্থাপক আরো জানান, মঙ্গলবার থেকেই পল্লী বিদ্যুৎ সমিতির ১২টি টিম বিদ্যুৎ লাইন মেরামতের কাজ শুরু করেছে। ২/৩দিনের মধ্যে পুরো এলাকায় বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপন সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন এই কর্মকর্তা।
এদিকে প্রবল ঝড় বৃষ্টির কারণে উপজেলার পশ্চিম ও পূর্ব অঞ্চলের প্রায় ৫০ হেক্টর জমির উঠতি বোরো ধান মাঠের মধ্যে পড়ে আংশিক নষ্ট হয়ে গেছে বলে স্থানীয় কৃষকরা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ