মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১
Online Edition

আর্চারের আগমনে দলকে শক্তিশালী করবে -ওকস

আন্তর্জাতিক অঙ্গনে জোফরা আর্চারের আগমনের পর বিশ্বকাপ দলে নিজের জায়গা নিশ্চিত নয়-স্বীকার করেছেন ইংল্যান্ড পেসার ক্রিস ওকস। মাত্র কয়েক সপ্তাহ আগে ইংল্যান্ড জাতীয় ওয়ানডে দলে অভিষেক ঘটে বারবাডোজে জন্ম গ্রহণ করা আর্চারের। তবে ঘন্টায় ৯০ কিলোমিটার গতিতে বোলিং করার সক্ষমতা তাকে ফেবারিট ইংল্যান্ডের ১৫ সদস্যের চুড়ান্ত দলে জায়গা করে দিতে পারে। তার মানে হচ্ছে ২০১৫ বিশ্বকাপের পর পুরোপুরি বদলে যাওয়া ও র‌্যাংকিংয়ের শীর্ষে উঠতে ইংল্যান্ডের জন্য অবদান রাখা পেসারদের একজন ওকসের কপাল পুড়তে পারে। পাঁচ ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যাওয়া ইংল্যান্ড শেষ দুই ম্যাচে আর্চারকে বিশ্রাম দিয়েছে। 

বিশ্বকাপ দলে জায়গা পাওয়া সম্পর্কে ওকস বলেন,‘ সম্ভবত নিরাপদ কোন শব্দ নেই। তবে আপনাকে পারফর্ম করতে হবে-এটা সব সময় ভাবনায় থাকতে হবে এবং এ পর্যন্ত যা করেছি তাতে আমি সন্তস্ট। আপনি হয়তো আশা করছেন, আপনি নিরাপদ। তবে যতক্ষন পর্যন্ত দল নির্বাচন না হবে ততক্ষনে কিছুই বলা যাবেনা। আশা করছি দলে জায়গা পাব। 

দেখা যাক কি হয়।’ তবে আর্চারের আগমন ইংল্যান্ড দলকে শক্তিশালী করবে বলেও উল্লেখ করেন ওকস। এখানে প্রতিদ্বন্দ্বিতা আরো বেড়ে গেছে এবং এটা দলের জন্যই ভাল-মন্তব্য করেন তিনি। হাঁটুর ইনজুরি কাটিয়ে ফেরা ওকস বলেন,‘ গত কয়েক বছর যাবত দলে জায়গা পেতে নব্যাটসম্যানদের প্রতিদ্বন্দিতা করতে হচ্ছে। তবে হয়তোবা বোলারদের বেলায় প্রতিদ্বন্দিতাটা কিছু কম ছিল । আমি মনে করছি আর্চার আসায় এখন বোলারদের বেলায়ও প্রতিদ্বন্দিতাটা বেড়ে গেছে। আমি মনে করি এটা ভাল দিক। তবে দুর্ভাগ্যজনক হলেও সত্যি যে কাউক না কাউকে বাদ পড়ে হবে।’ ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ