মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

দফতরি কাম প্রহরী পদটি জাতীয়করণের দাবি

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ‘দপ্তরি কাম প্রহরী’ পদটি জাতীয়করণের দাবি জানিয়েছে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম প্রহরী সমিতি। দাবি আদায় না হলে আরও কঠোর আন্দোলন কর্মসূচি দেয়া হবে।
গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। সমিতির সভাপতি মামুন সরদারের সভাপতিত্বে মানববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, দফতর সম্পাদক ইউনুছ আলীসহ সমিতির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের ২৪ ঘণ্টা ডিউটি করতে হয়। বছরে কোনো ছুটি নেই। এমনকি অনেক সময় সাপ্তাহিক ছুটিও পাওয়া যায় না। এরই মধ্যে বহু দপ্তরি কাম প্রহরীদের চাকরির বয়স শেষ হয়েছে। অনেকের অকাল মৃত্যু হয়েছে। তাদের পরিবার-পরিজন আজ বহু কষ্টে দুর্বিসহ দিন কাটাচ্ছেন।
প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তারা বলেন, আমরা আশা করছি, দপ্তরি কাম প্রহরী পদটি সরাসরি জাতীয়করণ করার সু-ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ এবং অধিদফতরসমূহকে নির্দেশ দেবেন। আমরা যেন জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার সুবর্ণ সুযোগ পাই, সে ব্যবস্থা আপনি (প্রধানমন্ত্রী) করবেন।
তারা আরও বলেন,দাবি আদায়ে আমরা ্এগও রাজপথে নেমেছি। কিন্তু আমাদের দাবির প্রতি কেউ সম্মান দেখায় না। আমরাও এই দেশের নাগরিক। তাহলে কেন আমাদের দাবির প্রতি সরকার সম্মান দেখাবে না। আমরা সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিরাপত্তা দিচ্ছি। কিন্তু আজ আমাদেরই কোন নিরাপত্তা নেই। এই অবস্থা কোনভাবেই চলতে পারে না। দাবি আদায়ে প্রয়োজনে আরও কঠোর আন্দোলন কর্মসূচি দেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ