মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

এলিট প্লেয়ার্স স্কিল ক্যাম্পে আছেন তাসকিন-বিজয়রা

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ক্রিকেটে ভালো করা ক্রিকেটারদের নিয়ে গতকাল থেকে মিরপুরে শুরু হয়েছে এলিট প্লেয়ার্স স্কিল ক্যাম্প। ক্যাম্পে মোট ক্রিকেটারের সংখ্যা ৩০ জন। ঢাকা প্রিমিয়ার লিগে ভালো খেলা ক্রিকেটাররাই মূলত এই ক্যাম্পের জন্য ডাক পেয়েছেন। যাদের বেশিরভাগেরই জাতীয় দলে খেলার অভিজ্ঞতা আছে। এই ক্যাম্পে এনামুল হক বিজয়, তাসকিন আহমেদের মতো তরুণদের সঙ্গে আছেন জহুরুল ইসলাম-রকিবুল হাসানের মতো অভিজ্ঞরা। ৩০ মে পর্যন্ত চলবে এ ক্যাম্প। 

গতকাল অভিজ্ঞ কোচ মিজানুর রহমানের তত্ত্বাবধানে হয়েছে ব্যাটিং অনুশীলন। স্পিন বোলিং কোচ হিসেবে আছেন ওয়াহিদুল হক গণি, পেস বোলিং কোচ তালহা জুবায়ের। হাইপারফরম্যান্সের পেস বোলিং কোচ চাম্পাকা রামানায়েকেও থাকবেন ক্যাম্পে। ত্রিদেশীয় সিরিজে খেলতে আয়ারল্যান্ডে থাকা পেসার তাসকিন ও অলরাউন্ডার ফরহাদ রেজা ক্যাম্পে যোগ দেবেন দেশে ফিরে। আগামী জুলাইতে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ 'এ' দল। বিশ্বকাপ প্রস্তুতির মাঝেই সে সিরিজের জন্যও দল গোছানোর পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি। যাতে করে আগেভাগেই ঠিক করে ফেলা যায় 'এ' দল। এই ক্যাম্পে ব্যাটিং কোচ হিসেবে থাকছেন মিজানুর রহমান বাবুল। তিনি জানালেন ক্যাম্পের উদ্দেশ্য, ‘বিশ্বকাপে যদি কারো ইনজুরি হয়, তখন যাতে এখান থেকে একজন ব্যাকআপ হিসেবে যেতে পারে। ভবিষ্যতে ‘এ’ দল হতে পারে, সেখানে এখান থেকে খেলোয়াড় যেতে পারে। 

আসলে যারা প্রিমিয়ার লিগে ভালো খেলেছে, এই দলটি তাদের নিয়েই গড়া হয়েছে।’ এই ক্যাম্প খেলোয়াড়দের বেশ কাজে লাগবে বলেই মনে করেন মিজানুর, ‘স্কিল ট্রেনিংটাই বেশি গুরুত্ব পাবে। তাদের পারফরম্যান্স ফাইন টিউনিং করাটাই মূল উদ্দেশ্য। এটা বোর্ডের একটা ভালো উদ্যোগ। কারণ এ ধরনের উদ্যোগ আগে নেওয়া হয়নি। আমার মনে হয় এটা  খেলোয়াড়দের কাজে লাগবে।

এলিট প্লেয়ার্স স্কিল ক্যাম্পে থাকা ৩০ খেলোয়াড় :

এনামুল হক, জহুরুল ইসলাম, সাদমান ইসলাম, মিজানুর রহমান, ইমরুল কায়েস, মুমিনুল হক, রকিবুল হাসান, ফজলে মাহমুদ, আরিফুল হক, ফরহাদ রেজা, মেহেদি হাসান, তানবীর হায়দার, নাজমুল ইসলাম অপু, তাইজুল ইসলাম, সানজামুল ইসলাম, নুরুল হাসান সোহান, ইরফান শুক্কুর, সালাউদ্দিন শাকিল, সৈয়দ খালেদ আহমেদ, ইবাদত হোসেন, কামরুল ইসলাম রাব্বি, শফিউল ইসলাম, আবু হায়দার রনি, তাসকিন আহমেদ।

অনলাইন আপডেট

আর্কাইভ