মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

যুদ্ধবিরতি বাস্তবায়নে ছলচাতুরির ব্যাপারে ইসরাইলকে হুঁশিয়ার করল হামাস 

১২ মে, পার্স টুডে : অবরুদ্ধ গাজা উপত্যকায় যুদ্ধবিরতি বাস্তবায়নের ক্ষেত্রে যেকোনো ছলচাতুরির আশ্রয় নেয়ার ব্যাপারে ইহুদিবাদী ইসরাইলকে সতর্ক করে দিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

হামাসের কার্যনির্বাহী কমিটির সদস্য ইসমাইল রেদোয়ান এ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, পরিস্থিতি পুরোপুরি তাদের নিয়ন্ত্রণে রয়েছে এবং যুদ্ধবিরতি চুক্তি বাস্তবায়নের ক্ষেত্রে ইসরাইলের যেকোনো কাপুরুষোচিত পদক্ষেপের জবাব দেয়ার জন্য হামাস প্রস্তুত রয়েছে।

গাজা উপত্যকায় টানা তিনদিনের সংঘর্ষের পর গত সোমবার সকালে মিশরের মধ্যস্থতায় ফিলিস্তিনী প্রতিরোধ সংগঠনগুলোর সঙ্গে ইসরাইলের নয়া যুদ্ধবিরতি চুক্তি স্বাক্ষরিত হয়। গাজা উপত্যকার ওপর ইহুদিবাদী বিমান হামলার জবাবে ইসরাইল অভিমুখে প্রতিরোধ যোদ্ধাদের রকেট বৃষ্টিতে দিশেহারা হয়ে পড়ে তেল আবিব। হামাস বলেছে, তাদের রকেট ইসরাইলের ৪০ কিলোমিটার অভ্যন্তরে আঘাত হানার পর যুদ্ধবিরতিতে বসতে বাধ্য হয় ইহুদিবাদীরা।

ইসমাইল রেদোয়ান একইসঙ্গে মার্কিন সরকারের কথিত ‘শতাব্দির সেরা চুক্তি’ প্রত্যাখ্যান করে বলেন, ফিলিস্তিনি জনগণের ন্যায়সঙ্গত অধিকার ধ্বংস করার লক্ষ্যে উত্থাপিত কোনো পরিকল্পনা প্রতিরোধ সংগঠনগুলো মেনে নেবে না। তিনি নানা কৌশলে ইহুদিবাদী ইসরাইলের অস্তিত্ব মেনে নেয়ার জন্য কিছু আরব দেশ যে প্রস্তুতি নিচ্ছে তার তীব্র নিন্দা জানিয়ে হামাসের এই নেতা বলেন, প্রতিরোধ যোদ্ধারা সর্বশক্তি দিয়ে এই অন্যায় পদক্ষেপের মোকাবিলা করবে। 

অনলাইন আপডেট

আর্কাইভ