বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০
Online Edition

খুনি ও অর্থ-পাচারকারীদের ক্ষমা নাই : প্রধানমন্ত্রী

 

সংগ্রাম ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ এখানে লল্ডনে লুকিয়ে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দিকে ইঙ্গিত করে বলেছেন, খুনি ও অর্থ-পাচারকারীদের অবশ্যই শাস্তি হবে।

তিনি আজ বিকেলে এখানে তাজ হোটেলে এক মত বিনিময় সভায় বলেন, ‘আমরা বঙ্গবন্ধুর খুনি ও যুদ্ধাপরাধীদের বিচার করেছি। খুনি ও অর্থপাচারকারীরা যেখানেই লুকিয়ে থাকুক, যত টাকাই খরচ করুক, তাদের কোনো ক্ষমা নেই এবং জাতি তাদের ক্ষমা করবে না।’

তিনি বলেন, আদালত খুনি ও অর্থপাচারকারীদের বিরুদ্ধে রায় দিয়েছে। ‘আমরা এই রায় কার্যকরের পদক্ষেপ নেবো। তারা যত স্লোগানই দিক, যত তিরস্কারই করুক, তাদের অবশ্যই শাস্তি হবে।’

বাংলাদেশ আওয়ামী লীগের যুক্তরাজ্য শাখা ও দলের সহযোগী সংগঠনগুলো এ মতবিনিময় সভার আয়োজন করে। যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরিফ এত সভাপতিত্ব করেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম মঞ্চে উপবিষ্ট ছিলেন। যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান অনুষ্ঠান পরিচালনা করেন। 

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল : কাল শনিবার লন্ডন থেকে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন সকাল ১০টা ২০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে তার। 

লন্ডনে ১০ দিনের সফর শেষে আজ শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভিভিআইপি ফ্লাইট নম্বর বিজি ২০২ যোগে ঢাকার উদ্দেশে রওয়ানা দেবেন তিনি। দেশে ফিরে একদিন বিরতি দিয়ে রবিবার থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অফিস করবেন।

গত ১ মে ১০ দিনের সরকারি সফরে লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন শেখ হাসিনা। এ সফরে চোখের চিকিৎসা করানোর পাশাপাশি পরিবার সদস্যদের সঙ্গে সময় কাটান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনলাইন আপডেট

আর্কাইভ