মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

শ্রীলঙ্কায় সফরের আগে পরিস্থিতি পর্যবেক্ষণে বিসিবি

স্পোর্টস রিপোর্টার: বিশ্বকাপ শেষ হতেই শ্রীলঙ্কা সফরের কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। আর এই সফরকে সামনে রেখে ইতোমধ্যেই দেশটির নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে শুরু করে দিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি।

গতকাল বুধবার সংবাদমাধ্যমকে এ তথ্য দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

সুজনের দেয়া তথ্য মতে, ‘সফরকে সামনে রেখে আমরা শ্রীলঙ্কার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ভাবছি। বিভিন্ন মাধ্যম থেকে আমরা নিরাপত্তা সংশ্লিষ্ট তথ্য নিচ্ছি। বিষয়টি আরও বিস্তারিত জানতে পররাষ্ট্র মন্ত্রণালয় ও শ্রীলঙ্কায় অবস্থিত বাংলাদেশ হাই-কমিশনের সঙ্গে আমাদের আলোচনা হবে। শুধু তাই নয়, চলতি মাসে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায় শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সঙ্গেও বিষয়টি নিয়ে আলোচনা হবে।’

আগামী ২৫, ২৭ ও ২৯ জুলাই শ্রীলঙ্কা সফরে তিনটি ওয়ানডের কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। অথচ সিরিজটির পূর্ব নির্ধারিত সময় ছিল চলতি বছরের ডিসেম্বর মাস। কিন্তু টিম বাংলাদেশ শ্রীলঙ্কা সফরে গেলে বিপিএল বাধাগ্রস্থ হবে ভেবেই সময় এগিয়ে আনার কথা ভাবছে বিসিবি।

গত মার্চে নিউজিল্যান্ডের আল নূর মসজিদে সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ ক্রিকেট দলের নিরাপত্তা নিয়ে নড়েচড়ে বসে বিসিবি। তার অংশ হিসেবে আয়ারল্যান্ডে চলতি ত্রিদেশীয় সিরিজ ও আসন্ন বিশ্বকাপে দলের জন্য বিশেষ নিরাপত্তা পদক্ষেপও নেয়া হয়েছে।

বিশ্বকাপ চলাকালীন আইসিসির দেয়া নিরাপত্তা বাহিনীর পাশাপাশি ইংল্যান্ডে মাশরাফিদের সঙ্গে থাকবেন সেখানকার এলিট প্রাইভেট সিকিউরিটি ফোর্সেস এবং বিসিবির নিয়োগকৃত নিরাপত্তাকর্মীরা। আর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ চলাকালীন আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড কর্তৃক দেওয়া নিরাপত্তা বাহিনীর সঙ্গে আছেন বিসিবি কর্তৃক নিয়োজিত নিরাপত্তারক্ষী।

অনলাইন আপডেট

আর্কাইভ