শুক্রবার ০৭ আগস্ট ২০২০
Online Edition

ফুলবাড়ী সীমান্তে গত ৩ মাসে ৪ কোটি টাকার মাদক আটক

ফুলবাড়ী (দিনাজপুর): ফুলবাড়ী সীমান্তে বিজিবির অভিযানে বিপুল পরিমাণ মাদক আটক।

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা: ফুলবাড়ী সীমান্তে বিজিবি অভিযান চালিয়ে গত ৩ মাসে ৪ কোটি ১৫ লক্ষ ৮৩ হাজার ৮ শত ১৯ টাকার বিভিন্ন মালামাল  ও মাদক সহ আটক ২৮। ফুলবাড়ীর ২৯ বিজিবি গত জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সীমান্ত এলাকায় চোরাচালান অভিযান চালিয়ে ফেন্সিডিল ৬৯২ বোতল, এম কে ডি ১৭ বোতন, বিদেশী মদ ২৩ বোতল, দেশী মদ ১৬.৭ লিটার, গাঁজা ৪০৫ গ্রাম, ভাং ৩ কেজি, ইয়াবা ট্যাবলেট ১৫২ পিচ, যৌন উত্তেজক সিরাপ ৪,৫৩৫ বোতল, যৌন উত্তেজক ট্যাবলেট ১৫৮২২০ টি, বুপ্রেনোপিন ইনজেকশন ১২৩৪৫ পিচ। যাহার অনুমানিক মূল্য ১ কোটি ৩৮ লক্ষ ৭৫ হাজার ৮ শত ৮০ টাকা।
অন্যান মালের মধ্যে আটককৃত শাড়ী, থ্রীপিচ, লেহেঙ্গা, প্যান্ট পিচ, শার্ট পিচ, মোবাইল, বিভিন্ন প্রকার জর্দা, বিস্কিট, জুস, রোগনিরাময়ী ইনজেকসন, হরলিক্স, মটরসাইকেল, বাই সাইকেল, বিটলবন, আঙ্গুর চেরি ফল, জিরা, আপেল, ছাগল, প্রসাধনী সামগ্রী, সিটি গোল্ড, ইমিটেশন অলঙ্কার, শাল চাদর, ডেক্সিন ট্যাবলেট, নিউসিপ ট্যাবলেট, ব্যাথা নাশক ইনজেকশন ও বাংলাদেশী বিভিন্ন ধরনের ঔষধ আটক করেন। যাহার আনুমানিক মূল্য ২ কোটি ৭৭ লক্ষ ৭ হাজার ৯ শত ৩৯ টাকা। এছাড়া চোরাকাবারীর সঙ্গে জড়িত আটককৃত ২৮ জন।
এদের প্রত্যেকের বিরুদ্ধে মাদকদ্রব্য সহ চোরাকারবারীর মামলা রয়েছে। মালামাল আটকের বিষয়ে ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লে: কর্নেল মোঃ শরীফ উল্লা আবেদ (এসজিপি) এর সাথে কথা বললে তিনি জানান, সবেমাত্র যোগদান করেছি, সীমান্ত এলাকায় চোরাচালান, নারী পাচার ও সীমান্তে হত্যা শূন্যের কোটায় এসেছে। আমরা সীমান্ত এলাকায় বসবাসরত সকল নাগরিককে সীমান্তের জিরো পয়েন্টে যাতায়াত এবং অবৈধ্য ব্যবসা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে সভা সমাবেশ ও জনসচেতনতামূলক অনুষ্ঠান করে সতর্ক করে দিচ্ছি।

অনলাইন আপডেট

আর্কাইভ