বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

সিলেটে অতিরিক্ত দামে মাংস বিক্রির দায়ে জরিমানা

সিলেট ব্যুরো : সিলেট নগরীর ভার্থখলা ও কদমতলী এলাকায় গতকাল মঙ্গলবার অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ একটি আদালত। বেলা ১টার দিকে চালানো এই অভিযানে পাঁচটি মুরগি ও মাংস বিক্রির দোকানকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী।
তিনি জানান, পবিত্র রমযান মাসকে সামনে রেখে দরব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ভার্থখলা ও কদমতলী এলাকায় অভিযান চালানো হয়। দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করায় এবং ধার্যকৃত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে মুরগি ও মাংস বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় পাঁচটি দোকানকে জরিমানা করা হয়।
মঈনুল হোসেন চৌধুরী আরো জানান, ভার্থখলার আরিফ পোল্ট্রিকে দুই হাজার টাকা, কবির পোল্ট্রিকে দুই হাজার টাকা, তিন ভাই গরুর মাংসের দোকানকে তিন হাজার টাকা ও জালাল উদ্দিনের মাংসের দোকানকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আরেকটি পোলট্রিকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। তিনি জানান, নগরীর বেশ কয়েকটি স্থানে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত নিয়মিত অভিযান চালাবে।
দাখিল পরীক্ষায় সিলেটের পাঠানটুলা
জামেয়ার সাফল্যমন্ডিত ফলাফল
২০১৯ সালে অনুষ্ঠিত নগরীর পাঠানটুলাস্থ শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা দাখিল পরীক্ষায় সাফল্যমন্ডিত ফলাফল অর্জন করেছে। বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে ২০১৯ সালের দাখিল পরীক্ষায় জামেয়া থেকে মোট ২৪৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। সাধারণ বিভাগে ১২৪ জন এবং বিজ্ঞান বিভাগে ১২১ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৬ জন, অ পেয়েছে ১১৯ জন, অ- পেয়েছে ৫২ জন, ই পেয়েছে ২৪ জন, ঈপেয়েছে ৯ জন। মোট উত্তীর্ণ ২৩০ জন। পাশের হার ৯৩.৮৭%। জামেয়ার এ অভাবনীয় ফলাফল মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন অধ্যক্ষ মাও. মোঃ লুৎফুর রহমান। তিনি উত্তীর্ণ ছাত্র-ছাত্রীসহ শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, গভর্ণিং বডির সদস্যবৃন্দ, অভিভাবকবৃন্দ এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সকলের পরামর্শ, দোয়া এবং আন্তরিক সহযোগিতা অব্যাহত থাকলে জামেয়া তার স্বপ্নীল সাফল্যের অভিযাত্রায় আরো এগিয়ে যাবে ইনশাআল্লাহ।

অনলাইন আপডেট

আর্কাইভ