শনিবার ১৫ আগস্ট ২০২০
Online Edition

এবারও সফলতা ধরে রেখেছে মতিঝিল আইডিয়াল স্কুল

স্টাফ রিপোর্টার: মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে এসএসসির ফল প্রকাশে উচ্ছ্বাস, আনন্দ আর হৈ হুল্লোড়ে ভাসছে। এ আনন্দেও শেষ কোথায়। এবারও নিজেদের সফলতা ধরে রেখেছে মতিজিল আইডিয়াল। দীর্ঘ সাধনা-পরিশ্রমের পর কাঙ্ক্ষিত ফল পেয়ে আনন্দ উদযাপনে ব্যস্ত হয়ে পড়ে তারা। বিজয় চিহ্ন দেখিয়ে, ছবি আর সেলফি তুলে আনন্দ প্রকাশে ব্যস্ত তারা।
আশানুরূপ ভালো ফলাফলে ‘আইডিয়াল, আইডিয়াল’ ধ্বনিতে মুখরিত হয়ে উঠে ক্যাম্পাস। তাদের সাথে যুক্ত হয়েছে তাদের পরিবারের সদস্যরাও। অনেকে আবার নিজেদের কৃতিত্ব মোবাইলে স্বজনকে জানাতে ব্যস্ত।
বাণিজ্য বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছেন সিদরাতুল আলম মুনতাহা। স্কুলে এসে দেয়ালে টাঙানো রেজাল্ট শিট থেকে সে প্রথম ফলাফল জানতে পারে। কাঙ্ক্ষিত ফল পেয়ে প্রথমেই পাশে থাকা মাকে জড়িয়ে ধরে। নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে সিদরাতুল আলম মুনতাহা বলেন, আমার পরিশ্রম, বাবা-মায়ের সার্বক্ষণিক তদারকি আর শিক্ষকদের প্রচেষ্টায় আমি কাঙ্ক্ষিত ফল পেয়েছি।
মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগম বলেন, আমাদের প্রতিষ্ঠান থেকে ৯৯ দশমিক ৪ শতাংশ পাশ করেছে। জিপিএ ৫ পেয়েছে ১ হাজার ২৪৮ জন। আমার এখানে সব মিলিয়ে মোট পরীক্ষার্থী ছিল ১ হাজার ৯০৫ জন। এরমধ্যে পাশ করেছে ১৮৯৪ জন।
প্রসঙ্গত, ২০১৯ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় গড় পাসের হার ৮২ দশমিক ২০ শতাংশ। গতবার এই হার ছিল ৭৭ দশমিক ৭৭ শতাংশ। এবার মোট জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৫ হাজার ৫৯৪ জন। গতবার জিপিএ-৫ পেয়েছিল ১ লাখ ১০ হাজার ৬২৯ জন। অর্থাৎ গতবারের তুলনায় এবার জিপিএ-৫ কমেছে ৫ হাজার ৩৫ জন।

অনলাইন আপডেট

আর্কাইভ