মঙ্গলবার ২৪ নবেম্বর ২০২০
Online Edition

রাজশাহীতে ৮ দিনের ব্যবধানে ট্রেনে কাটা পড়ে ৫ জন নিহত

রাজশাহী অফিস : রাজশাহীতে রেলক্রসিংগুলো যেন একেকটি মৃত্যুফাঁদে পরিণত হয়েছে। মাত্র ৮ দিনের ব্যবধানে ট্রেনে কাটা পড়ে ৫ জন নিহত হওয়ার ঘটনা ঘটেছে।
এর মধ্যে গত ২ মে বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে রাজশাহী রেলস্টেশন থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ট্রেন বর্ণালীর মোড় রেলক্রসিং পৌঁছালে রেলক্রসিং পারাপারের সময় নগরীর মহিষবাথান এলাকার লাল চাঁদের ছেলে অটোরিক্সা চালক আশিক (২০) ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যান। এর আগে বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বেলপুকুর রেলক্রসিং ট্রেনে কাটা পড়ে গুর”তর আহত হন কাটাখালি থানার সুচারণ এলাকার হাবিবুর রহমানের ছেলে কলেজ ছাত্র শাকিব (১৭)। উভয়ের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। গত ৩০ এপ্রিল ট্রেনে কাটা পড়ে রিজিয়া বেওয়া (৬৫) নামে এক বৃদ্ধা নিহত হন। এদিন ভোর সাড়ে ৬টার দিকে নগরের ডিঙ্গাডোবা মোড়ে এ দুর্ঘটনা ঘটে। রাজশাহী রেলওয়ে পুলিশের সূত্র জানায়, ভোরে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে একটি মেইল ট্রেন সিটি বাইপাস রেলক্রসিং পার হওয়ার সময় ডিঙ্গাডোবা মোড়ে ওই বৃদ্ধা ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যান। ঘটনাস্থলের পাশেই মেয়ের বাসায় থাকতেন রিজিয়া। ২৭ এপ্রিল শনিবার নগরীর কাদিরগঞ্জ গ্রেটার রোড মসজিদের বিপরীতে কদমতলা রেলক্রসিংয়ে ট্রেনে কাটা পড়ে এক নারী (৫৫) নিহত হন। তার পরিচয় পাওয়া যায়নি। শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে একটি মেইল ট্রেন কাদিরগঞ্জ কদমতলা রেলক্রসিংয়ে পৌঁছালে অজ্ঞাত পরিচয় এক নারী ট্রেনে কাটা পড়েন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। গত ২৪ এপ্রিল বুধবার সকাল ৮টার দিকে বাঘা উপজেলার আড়ানী রেলস্টেশনে ট্রেনের ধাক্কায় অজ্ঞাত (১০) এক শিশু নিহত হয়। ঈশ্বরর্দী থেকে ছেড়ে আসা রাজশাহীগামী কমিউটার ট্রেন আড়ানী রেলস্টেশনে দাঁড়িয়ে ছিলো। এ সময় অপরদিক থেকে রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী সিল্কসিটি ট্রেনের সাথে ওই শিশুর ধাক্কা লাগে। এতে সে ছিটকে পাশে পড়ে ছটফট করতে থাকে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।
গুলীসহ অস্ত্র ও মাদক উদ্ধার
রাজশাহীর সীমান্ত থেকে গুলীসহ অস্ত্র, ইয়াবা ও ফেনসিডিল উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার গভীর রাতে পবার পূর্ব বাথানবাড়ী এলাকা থেকে এগুলো উদ্ধার করা হয়। বিজিবি জানায়, পূর্ব বাথানবাড়ী নামক স্থানে বিজিবি একটি বিশেষ টহলদল অভিযান পরিচালনা করে। রাত ১টার দিকে ৪-৫ জনের একটি সংঘবদ্ধ অস্ত্র পাচারকারী দল ভারত হতে বাংলাদেশে অস্ত্র ও ফেনসিডিল প্রবেশকালে বিজিবি টহল দল তাদের আটক করার চেষ্টা করলে তারা মালামাল ফেলে পালিয়ে যায়। পরে সখানে তল্লাশি করে একটি বিদেশী পিস্তল, পাঁচ রাউন্ড গুলী, দু’টি ম্যাগজিন, ১শ’ বোতল ফেনসিডিল ও ১৬৫ পিচ ইয়াবা পাওয়া যায়।

অনলাইন আপডেট

আর্কাইভ