শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১
Online Edition

উদ্বোধনী ম্যাচেই বিশ্বরেকর্ড গড়লেন ও: ইন্ডিজের হোপ- ক্যাম্পবেল

স্পোর্টস ডেস্ক : ক্যারিবীয় ক্রিকেটের সূর্য ডুবু ডুবু অনেক দিন ধরেই। যদিও টি-টোয়েন্টিতে অন্যরকম একটা বিপ্লব ঘটিয়ে বসে আছে তারা। 

তবে, ওয়ানডেতে কি আবারও সেই ক্যারিবীয় সোনালি ঐতিহ্যের দেখা মিলবে এবারের বিশ্বকাপে?সে প্রশ্নের জবাব সময়ের হাতেই! কিন্তু তার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে দুই ক্যারিবীয় ওপেনার সাই হোপ আর জন ক্যাম্পবেল মিলে যে রেকর্ড গড়ে ফেললেন তা রীতিমত বিস্ময়কর।ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথম উইকেট জুটিতে ৩০০ কিংবা ৩০০ প্লাস রান ২০১৮ সালের আগে ছিল না। ২০১৮ সালে উদ্বোধনী জুটিতে পাকিস্তানের দুই ওপেনার ইমাম-উল হক আর ফাখর জামান মিলে গড়েছিলেন ৩০৪ রানের জুটি। ওই ম্যাচেই আবার ফাখর জামান গড়েছিলেন নিজ দেশের হয়ে ওয়ানডেতে প্রথম ডাবল সেঞ্চুরির রেকর্ড। অপরাজিত ছিলেন ২১০ রানে।এবার ফাখর জামান আর ইমাম-উল হকের ৩০৪ রানের উদ্বোধনী জুটির সেই বিশ্বরেকর্ড ভেঙে দিয়ে এবার নতুন বিশ্বরেকর্ড গড়ে ফেললেন দুই ক্যারিবীয় ওপেনার সাই হোপ আর জন ক্যাম্পবেল। 

ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪৫ ওভারে এই দুই ওপেনার অপরাজিত ৩৩৩ রানে।স্বাভাবিকভাবেই দু’জনই সেঞ্চুরি করেছেন। অবিশ্বাস্য এই জুটি ভাঙে ৪৮তম ওভারে। দুজনই শিকার হন ব্যারি ম্যাককার্থির। ১৩৭ বলে ১৫ চার ও ৬ ছয়ে ১৭৯ রানে আউট হন ক্যাম্পবেল। ৩৬৫ রানের জুটি গড়ে ফিরে যান তিনি। হোপ ফিরে যান তিন বল পর। তার ১৫২ বলে ১৭০ রানের ইনিংসে ছিল ২২ চার ও ২ ছয়।মাত্র ৭ রানের জন্য অক্ষত থাকে যে কোনও উইকেটে সর্বোচ্চ রানের জুটি। অবশ্য এটি ওয়েস্ট ইন্ডিজের দখলেই আছে।

অনলাইন আপডেট

আর্কাইভ