বুধবার ২৫ নবেম্বর ২০২০
Online Edition

বিমানের বিদায়ী এমডিসহ ১০ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টার : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে পাইলট নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে রাষ্ট্রীয় পতাকাবাহী এ সংস্থার সদ্য বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল মুনীম মোসাদ্দিক আহম্মেদসহ ১০ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার অভিযোগের অনুসন্ধন কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলামের সই করা এক চিঠিতে পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত মহাপরিদর্শককে এ বিষয়ে ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয়।

এছাড়া ইমিগ্রেশনের বিশেষ পুলিশ সুপার এবং শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন ওসিকেও (সব পালা) চিঠির অনুলিপি দেওয়া হয়েছে। নানা অনিয়মের অভিযোগে গত মঙ্গলবার বিমান পরিচালনা বোর্ডের সিদ্ধান্তে মোসাদ্দিক আহম্মেদকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

মুনীম মোসাদ্দিক আহম্মেদ ছাড়া বিদেশ গমনে নিষেধাজ্ঞা পাওয়া অন্যরা হলেন- বিমানের গ্রাউন্ড সার্ভিস সুপারভাইজার জি এম জাকির হোসেন, মো. মিজানুর রহমান ও এ কে এম মাসুম বিল্লাহ, জুনিয়র গ্রাউন্ড সার্ভিস অফিসার মো. মশিকুর রহমান, কমার্শিয়াল সুপারভাইজার মো. রফিকুল আলম ও গোলাম কায়সার আহমেদ, কমার্শিয়াল অফিসার মো. জাওয়েদ তারিক খান ও মাহফুজুল করিম সিদ্দিকী, জুনিয়র কমার্শিয়াল অফিসার মারুফ মেহেদী হাসান।

সংশ্লিষ্টদের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে দুদকের কর্মকর্তারা বলছেন, তারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে কর্মরত থেকে ‘ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ঘুষ নিয়ে ক্যাডেট পাইলট নিয়োগসহ অবৈধ সম্পদ অর্জন করেছেন’।

 

অনলাইন আপডেট

আর্কাইভ