শুক্রবার ১৭ মে ২০২৪
Online Edition

ভারতে পাচারের সময় বেনাপোলে ৩ রোহিঙ্গাসহ আটক ৭

বেনাপোল সংবাদদাতা : ভারতে পাচারের সময় বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে  তিন রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

দুই পাচারকারীসহ পাসর্পোট  জালিয়াতির  অভিযোগে আটক করা হয়েছে আরও চারজনকে।

ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদের কাছ থেকে সাতটি পাসর্পোটও জব্দ করেছে।

মঙ্গলবার সন্ধ্যায় বেনোপোল ইমিগ্রেশন পুলিশ বিভিন্ন অভিযোগে তাদের আটক করে।

আটককৃতরা হলো-মুন্সিগঞ্জের পুর্বা সিয়ালদি মেম্বারবাড়ি গ্রামের হাদের আলীর ছেলে রফিকুল ইসলাম (৪৫) (পাচারকারী), ঢাকার কদমতলী ধনিয়া এলাকার মোকলেছুর রহমানের ছেলে জামান খান (৫০) (পাচারকারী), মিথ্যা তথ্য দিয়ে পাসর্পোট করার অপরাধে আটক রোহিঙ্গা জামান খানের ছেলে  কায়েম খান (১৯), রফিকুল ইসলামের ছেলে সারোয়ার ইসলাম (১৩) ও মেয়ে মরিজান বেগম (১৯), পাসর্পোট জালিয়াতির অভিযোগে আটক নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার বারাইনগর গ্রামের বেলাল হোসেনের ছেলে ইয়াসিন আরাফাত (২৪) ও একই এলাকার সোলায়মানের ছেলে  মামুনুর রশিদ (২১)।

ইমিগ্রেশন সূত্রে জানা যায়, আটক দুই পাচারকারী তিন রোহিঙ্গাকে তাদের ছেলে-মেয়ে সাজিয়ে ভারতে পাচারের জন্য বেনাপোল ইমিগ্রেশনে নিয়ে আসে।

পরে তাদের পাসর্পোটের কাজ সর্ম্পূণ করার জন্য ইমিগ্রেশন ডেক্সে জমা দেয়। তাদের আচারণ সন্দহেজনক হওয়ায় জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তারা তথ্য গোপন করে অবৈধ ভাবে পাসর্পোট তৈরির কথা স্বীকার করে।তারা ভালো কাজের প্রলোভনে পড়ে পাচারের শিকার হচ্ছিল।এ সময় পাচারকারী সহ তাদের আটক করা হয়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত র্কমর্কতা আবুল বাশার বিষয়টি নিশ্চিত করে জানান, ‘আটককৃতদের বিরুদ্ধে পাসর্পোট জালিয়াতি ও পাচার  আইনে মামলা দিয়ে বেনাপোল র্পোট থানায় সোর্পদ করা হয়েছে।আজ বুধবার দুপুরে তাদরে যশোর জলে হাজতে পাঠাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ