বৃহস্পতিবার ২৬ নবেম্বর ২০২০
Online Edition

আমরা চাই হিন্দু-মুসলিম ঐক্য

২ মে, পার্সটুডে : ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছেন, ‘আমরা কোনো দাঙ্গাবাজকে সমর্থন করি না, আমরা চাই হিন্দু-মুসলিম একসাথে থাকুক। লোকসভা নির্বাচন উপলক্ষে হিন্দুত্ববাদী বিজেপিকে টার্গেট করে গত বুধবার বিকেলে হাওড়া জেলার আন্দুলে দলীয় সমাবেশে ভাষণ দেয়ার সময় তিনি ওই মন্তব্য করেন।

মমতা বলেন, ‘বিজেপি উত্তরপ্রদেশে দাঙ্গা করে মানুষ মারছে, বিজেপি রাজ্যগুলোতে ওরা যা ইচ্ছে তাই করছে, কোনো মানুষ বিচার পায় না। ওরা শুধু দাঙ্গা আর মানুষের মধ্যে ভাগাভাগি করে। বিজেপি এখন ‘ফেক পার্টি’ হয়ে গেছে, ওরা নির্লজ্জ বেহায়ার দল! সত্যি কথা বলার সাহস নেই। নদিয়ার একজন বিজেপি প্রার্থী বিহারের একটা দাঙ্গার ছবি নিয়ে মালদা উত্তরের ছবি বলে পোস্ট করেছে, তারপর ধরা পড়ার পর ডিলিট করেছে। সোশ্যাল নেটওয়ার্কের নামে যা ইচ্ছে তাই করছে, যা ইচ্ছে অন্যায় করছে। বিজেপি একটা ফেক পার্টি। নির্বাচনে জেতার জন্য বাংলায় কতগুলো ডাকাত-চোর আর জল্লাদ এনে দাঙ্গা বাধাচ্ছে। এখন ওরা গদা আর তলোয়ার নিয়ে মিছিল করছে। মা-দুর্গার হাতে অস্ত্র থাকে, রাজনৈতিক  নেতাদের হাতে থাকবে কেন? ওরা বলেছিল নোট বাতিলের পরে সন্ত্রাসবাদ শেষ হয়ে যাবে। ওনার আমলে সন্ত্রাসবাদ বেড়েছে ২৬০ শতাংশ।’ মমতা সিপিএম ও কংগ্রেসের সমালোচনা করে বলেন, ‘সিপিএমের হার্মাদরা এখন বিজেপির ওস্তাদ হয়েছে। সিপিএম, কংগ্রেস এখন বিজেপির কাছে নিজেদের আদর্শ বিক্রি করে দিয়ে একটা সাইনবোর্ড দল হয়ে গেছে।’

আমরা কংগ্রেস ছেড়ে বেরিয়ে না এলে পশ্চিমবঙ্গে সিপিএমকে পরাস্ত করতে পারতাম না বলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ