সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১
Online Edition

পাকিস্তানকে হারালো বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দল

 

স্পোর্টস রিপোর্টার : সফরকারী পাকিস্তান অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দল। সফরকারী পাকিস্তান দলের দলের বিপক্ষে জিততে শেষ দিনে বাংলাদেশের প্রয়োজন ছিল ৩৭ রান। স্বাগতিকদের জিততে অবশ্য বেশি সময় লাগেনি। তৃতীয় দিনের প্রথম ঘণ্টাতেই ৫ উইকেটের জয় নিশ্চিত করেছে বাংলাদেশ।

 দুই ইনিংসে ব্যাট হাতে দারুণ পারফরম্যান্সে তিন দিনের এই ম্যাচের জয়ের নায়ক সাকিব শাহরিয়ার। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও পাকিস্তানের ব্যাটসম্যানদের কোণঠাসা করে রাখে বাংলাদেশের বোলাররা। পাকিস্তানেক প্রথম ইনিংসে ১৪৮ রানে অলআউট করার পর নিজেরাও গুটিয়ে যায় ১৩৯ রানে। যাতে ৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে পাকিস্তান। যদিও প্রথম ইনিংসের মতো জ্বলে উঠে বাংলাদেশের বোলাররা পাকিস্তানকে দ্বিতীয় ইনিংসে অলআউট করে মাত্র ১১০ রানে। তাতে স্বাগতিকদের লক্ষ্য ঠিক হয় ১২০ রানের। সেই লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করেছে। জয়ের নায়ক সাকিব শাহরিয়ার প্রথম ইনিংসে ৭ রানের জন্য হাফসেঞ্চুরি মিস করেছিল।

দ্বিতীয় ইনিংসে অবশ্য সুযোগ হাতছাড়া করেনি। আগের দিন ৪৬ রানে অপরাজিত থাকা এই ব্যাটসম্যান বুধবার আরও ১৯ রান যোগ করে। সব মিলিয়ে ১০৪ বলে ১১ চারে করেছে ৬৫ রান। এছাড়া রিয়াদ খান করেছে অপরাজিত ১৮ রান। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে হবে বাকি ম্যাচগুলো। ৫ মে দ্বিতীয় তিন দিনের ম্যাচটি মাঠে গড়াবে। এরপর ১০, ১২ ও ১৫ মে হবে তিনটি ওয়ানডে। সিরিজ শেষে ১৬ মে বাংলাদেশ ছাড়বে সফরকারী পাকিস্তান দল।

অনলাইন আপডেট

আর্কাইভ