শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

আলাভেসকে হারিয়ে শিরোপার খুব কাছে বার্সা

স্পোর্টস ডেস্ক: লা লিগার শিরোপা ধরে রাখার অভিযানে আরেকটি জয় তুলে নিয়েছে বার্সেলোনা। আলাভেসকে হারিয়ে লক্ষ্যের খুব কাছে পৌঁছে গেছে কাতালান ক্লাবটি। 

প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে ২-০ গোলে জিতে বার্সেলোনা। আগস্টে লিগের প্রথম পর্বে আলাভেসকেই ৩-০ গোলে হারিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করে এরনেস্তো ভালভেরদের শিষ্যরা। শেষ চার ম্যাচে আর মাত্র ৩ পয়েন্ট পেলেই চ্যাম্পিয়ন হবে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের নবম মিনিটে ডান দিক থেকে সের্হি রবের্তোর পাস ছেড়ে দেন সুয়ারেস। আর ডান পায়ের শটে বল ঠিকানায় পাঠান স্প্যানিশ মিডফিল্ডার কার্লেস আলেনা। ৬০তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেস। ডি-বক্সে বল আলাভেস ডিফেন্ডার তমাস পিনার হাতে লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ২১ গোল নিয়ে আসরের গোলদাতার তালিকায় আগে থেকে দ্বিতীয় স্থানে থাকা করিম বেনজেমার পাশে বসলেন সুয়ারেস। এর দুই মিনিট পর উসমান দেম্বেলেকে তুলে মেসিকে নামান কোচ।

মাঠে নামার কিছুক্ষণ পরেই গোল পেতে পারতেন আর্জেন্টাইন তারকা। কয়েকজনকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে দুরূহ কোণ থেকে তার নেওয়া শট পোস্টে লাগে। বাকি সময়ে তাদের আরও দুটি সুযোগ নষ্ট হলে ব্যবধান আর বাড়েনি। ৩৪ ম্যাচে ২৪ জয় ও ও আট ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৮০। ১২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৪।

অনলাইন আপডেট

আর্কাইভ