মঙ্গলবার ০৯ মার্চ ২০২১
Online Edition

মাওলানা মজিবুর রহমানের ইন্তিকাল

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মোহাম্মদপুর থানা পশ্চিমের মজলিসে শূরা সদস্য ও ওলামা বিভাগের ওয়ার্ড সভাপতি মাওলানা মজিবুর রহমান গত সোমবার বিকাল ৫ টায় মোহাম্মদপুরের নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তিকাল করেছেন-ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৬২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ২ মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেগে গেছে। মরহুম দীর্ঘদিন হৃদরোগসহ নানাবিধ শারীরিক জটিলতা ভুগছিলেন।
সোমবার বাদ এশা স্থানীয় বেড়িবাঁধ সংলগ্ন মিনা বাজার মসজিদে নামাজে জানাজা শেষে মরহুমের মরদেহ পিরোজপুরের গ্রামের বাড়ীতে পাঠানো হয় এবং সেখানে দ্বিতীয় জানাজা শেষে তাকে পারিবারিক  পারিবারিক গোরস্তানে দাফন করা হয়েছে। মরহুমের নামাজে জানাজায় স্থানীয় জামায়াত-শিবির নেতৃবৃন্দসহ বিপুলসংখ্যক সাধারণ মানুষ অংশ গ্রহণ করেন।
মকবুল আহমাদের শোক: মাওলানা মজিবুর রহমানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তিনি বলেন, মাওলানা মজিবুর রহমান (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
শোকবাণীতে তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
সেলিম উদ্দিনের শোক: মাওলানা মজিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন।
এক শোকবাণীতে মহানগরী আমীর মাওলানা মজিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তার রূহের মাগফিরাত কামনায় মহান আল্লাহ তায়ালার দরবারের দোয়া করেন। তিনি মরহুমেরর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাদের ধৈর্য ধারণের তাওয়াফিক কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ