মঙ্গলবার ০৯ মার্চ ২০২১
Online Edition

রমযানের পূর্বেই ইবাদত বন্দেগীর পরিবেশ সৃষ্টি করা সরকারের দায়িত্ব -মুজিবুর রহমান হামিদী

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, রহমত, বরকত, নাজাত, শান্তি ও কল্যাণের পয়গাম নিয়ে মাহে রমযান মুসলিম উম্মাহর দ্বারপ্রান্তে। রমযানের পূর্বেই ইবাদত বন্দেগীর পরিবেশ সৃষ্টি করা সরকারের দায়িত্ব। মাহে রমযানের পবিত্রতা রক্ষা, দ্রব্য-মূল্য কমানো, যানজট নিরসন, দিনের বেলা হোটেল রেস্তোরা বন্ধের কার্যকর ব্যবস্থা নিতে হবে। অশ্লীলতা এবং বেপর্দা ও অনৈসলামিক কার্যকলাপ বন্ধ করতে হবে।
তিনি বলেন, রমযান মাসকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য বৃদ্ধিতে জন জীবন চরম দূর্বিসহ করে তোলা হয়। এক শ্রেনীর অসাধু ব্যবসায়ী রমযানকে সামনে রেখে একদিকে ইবাদত বন্দেগী করে অপরদিকে জিনিসপত্রের দাম বাড়িয়ে অতিরিক্ত মুনাফা আদায় করে। এমন ইবাদত আল্লাহর কাছে গ্রহণযোগ্য নয়। তাই মূল্য বৃদ্ধি, খাদ্যে ভেজাল বন্ধ করতে হবে। মাহে রমযানের সম্মানে সব ধরণের গর্হিত কাজ বন্ধ করতে হবে। রমযান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ, গ্যাস ও পানি সরবরাহ নিশ্চিতকরার দাবি জানান।
গতকাল মঙ্গলবার লালবাগ কিল্লার মোড় খেলাফত মিলনায়তনে বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর  মাহে রমযানের কর্মসূচী বাস্তবায়নে অনুষ্ঠিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। বক্তব্য রাখেন, মহানগরীর নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফী, মাওলানা মাহবুবুর রহমান, মুফতি মামুনুর রশিদ, মুফতি আফম আকরাম হুসাইন, মাওলানা হাফেজ মোফাজ্জল হুসাইন, মাওলানা মাহফুজুর রহমান ও মাওলানা সাইফুল ইসলাম জামালী প্রমুখ। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ