সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

‘হামলাকারী আমার নাতনির মাথায় হাত বুলিয়ে যায়’

২২ এপ্রিল, এএফপি : শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ২৯০ জনে পৌঁছেছে।  পর পর আটটি জায়গায় বিস্ফোরণে আহত হয়েছেন আরও ৫০০ জন মানুষ।  এ হামলায় কোনোমতে প্রাণে বেঁচে যান কাটুয়াপিতিয়ার সেইন্ট সেবাস্টিয়ানের চার্চের স্থানীয় দিলিপ ফারনেন্দ।

গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে দিলিপ জানান, গতকাল রোববার সকালে ইস্টার সানডের প্রার্থনার জন্য পরিবারসহ সেইন্ট সেবাস্টিয়ানের চার্চে যান তিনি।  কিন্তু সেখানে প্রচুর পরিমাণে মানুষের ভিড় থাকার কারণে ওই গির্জায় প্রার্থনায় সামিল হতে পারেননি তিনি।

দিলিপ বলেন, ‘সেখানে মানুষের ভিড়ের পরিমাণ এতটাই বেশি ছিল যে আমার দাঁড়ানোর জায়গা পর্যন্ত ছিল না। তাই আমি সেখান থেকে বের হয়ে স্থানীয় অন্য একটি গির্জায় চলে যাই।’

এই পদক্ষেপেই হয়তো স্ত্রীকে নিয়ে বেঁচে যান দিলিপ। ঘটনার সময় সেইন্ট সেবাস্টিয়ানের চার্চে তার পরিবারের অন্যান্য সদদ্যরাও ছিলেন।  তারা এই হামলায় বেঁচে গেছেন বলে নিশ্চিত করেন তিনি। 

তবে ঘটনার কিছুক্ষণ আগে তারা বিস্ফোরককারীকে দেখেছেন বলে দাবি করেন দিলিপ।

তিনি বলেন, ‘ভিড়ের শেষে একজন যুবক একটি ভারী ব্যাগ নিয়ে গির্জায় প্রবেশ করেন। সে আমার নাতনির পাশ দিয়ে যাওয়ার সময় তার মাথায় হাতও বুলিয়ে যান। সেই বিস্ফোরককারী ছিলেন।’

অনলাইন আপডেট

আর্কাইভ