শনিবার ১৫ আগস্ট ২০২০
Online Edition

বগুড়ায় মুক্তিযোদ্ধা ইয়াছিন মোল্লা হত্যার দায়ে ৫ জনের ফাঁসির আদেশ

 

বগুড়া অফিসঃ বগুড়ায় মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মোল্লা মিঠু হত্যা মামলায় পিতা-পুত্রসহ ৫ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বিভিন্ন মেয়াদে কারাদ- দেয়া হয়েছে আরো ৪ জনকে। গতকাল বৃহস্পতিবার বগুড়ার জজ নরেশ চন্দ্র সরকার এই আদেশ দেন। দ-প্রাপ্তরা হলেন- একই গ্রামের ইসমাইল হোসেন, তার দুই পুত্র মামুন ও জুলফিকার আলী টুটুল, আবদুর রহিম এবং সিরাজুল ইসলাম। পাশাপাশি তাদের ২০ হাজার টাকা করে অর্থদন্ডেরও আদেশ দিয়েছেন আদালত। মামলার রায়ে দুই আসামি শাহজাহান ও শিপনের ৭ বছরের কারাদ- ও ১০ হাজার টাকা করে অর্থদ-, সোহাগের ৩ বছরের কারাদ- ও ৫ হাজার টাকা অর্থদ- এবং আরেক আসামী রওশন আলীর ১ বছরের কারাদ- ও ১ হাজার টাকা অর্থদ-েরও আদেশ দিয়েছেন আদালত। 

আদালত সূত্র জানায়, ২০০৬ সালের ১৭ জুন বগুড়ার গাবতলী উপজেলার বাহাদুরপুর গ্রামে নিজ বাড়িতে খুন হন অবসরপ্রাপ্ত সেনা সদস্য ও মুক্তিযোদ্ধা ইয়াসিন। ঘটনার পর তার স্ত্রী আনোয়ারা বেগম ১৯ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। প্রায় একযুগ বিচারকার্য চলার পর গতকাল বৃহস্পতিবার আদালত চাঞ্চল্যকর এই মামলার রায় ঘোষণা করেন।

জামিন পেলেন হিরো আলম

বগুড়া অফিসঃ অবেশেষে জামিন পেয়েছেন বহুল আলোচিত হিরো আলম। স্ত্রী পেটানোর মামলায় আশরাফুল আলম ওরফে হিরো আলমকে জামিন দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে বগুড়া জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকার হিরো আলমের জামিন মঞ্জুর করেন। মামলার বাদী হিরো আলমের শ্বশুর মামলা আপোষ করায় এবং হিরো আলমের স্ত্রী স্বামীর সাথে সংসার করতে চাওয়ায় তাকে জামিন দেওয়া হয়। এসময় হিরো আলম ও তার স্ত্রী আদালতে উপস্থিত ছিলেন। 

হিরো আলমের আইনজীবী মাসুদার রহমান স্বপন জানান, হিরো আলমের জামিন শুনানিকালে তার স্ত্রী কোন আপত্তি জানায়নি। বরং আদালতকে বলেছেন, নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির কারনে মামলা করেছেন। এখন তিনি হিরো আলমের সাথে সংসার করবেন। 

উল্লেখ্য, যৌতুকের দাবীতে স্ত্রীকে মারধর এবং নির্যাতনের অভিযোগে দায়ের করা মামলায় গত ৬মার্চ হিরো আলমকে পুলিশ গ্রেফতার করে। গত ২৫ মার্চ হিরো আলমের জামিন শুনানীকালে বাদী তার শ্বশুর মামলা আপোষ করেছে মর্মে আদালতকে জানায়। এসময় হিরো আলমের স্ত্রী সুমি বেগম আদালতে উপস্থিত থেকে স্বামীর জামিন প্রার্থনা করেন। আদালত তাদের বক্তব্য শুনে মামলার বাদী ও হিরো আলমের স্ত্রীকে ভৎর্স্যনা করেন। পরে আদালত হিরো আলমের জামিন না মঞ্জুর করে ১৮ এপ্রিল হিরো আলমকে আদালতে হাজির করার নির্দেশ দেন।

হিরো আলম সামান্য কেবল ব্যবসায়ী থেকে দেশের অন্যতম আলোচিত ব্যক্তি হয়ে উঠেছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদে প্রার্থী হয়ে তিনি দেশব্যাপী তুমুল হৈ চৈ ফেলে দেন। মজার মজারিমিউজিক ভিডিও নির্মাণ করে অনেক আগেই তারকা খ্যাতি পাওয়া হিরো আলম বিশে। বর সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি যাকে ইউটিউবে সবচেয়ে বেশি সার্চ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ