বুধবার ২৭ জানুয়ারি ২০২১
Online Edition

খালেদা জিয়াকে কারাবন্দী করে দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থা তৈরি করা হয়েছে -অধ্যাপক তাসনীম আলম

স্টাফ রিপোর্টার: দেশের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র সফল হবেনা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি ও সাপ্তাহিক সোনার বাংলা সম্পাদক অধ্যাপক তাসনীম আলম। তিনি বলেন, দেশের বিরুদ্ধে যতই ষড়যন্ত্র হোক না কেন জনগণ ঐক্যবদ্ধ থাকলে তা কখনোই সফল হবে না। গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) বার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর । সভায় সিনিয়র সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
তাসনীম আলম বলেন, রাজনীতে এখন আর আগের সেই শ্রদ্ধাবোধ নেই। গ্রামে মহল্লায় সবখানেই ছড়িয়ে পড়ছে জিঘাংসা। শ্রদ্ধার পরিবর্তে হিংসা, বিদ্ধেষ আর সংঘাতও ছড়াচ্ছে। তিনি অভিযোগ করে বলেন, ২০ দলীয় জোটের শীর্ষ নেতা বেগম খালেদা জিয়াকে জেলে বন্দি করে পুরো দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থা তৈরি করা হয়েছে। বিরোধীদের হাজার হাজার নেতাকর্মীকে জেলে দিয়ে গোটা দেশকেই আজ একটি জেলখানায় পরিনত করা হয়েছে।
গণতান্ত্রিক পক্রিয়ায় পরিবর্তন আনতে তিনি সাংবাদিক সমাজকে ভুমিকা রাখার  আহবান জানিয়ে তিনি বলেন,দেশের হারানো গণতন্ত্র ফিরিয়ে আনা এখন আমাদের বড় কাজ। অতীতেও সাংবাদিক সমাজ মজলুমদের পক্ষে কাজ করেছেন। দেশের গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার রক্ষঅয় আবারো সাংবাদিক সমাজকে এগিয়ে আসতে হবে।
গণতন্ত্রের পরিবর্তে দেশে এখন বাকশাল কায়েমের প্রক্রিয়া চলছে উল্লেখ করে দেশের এ সিনিয়র নেতা বলেন, স্বাধীনতা পরবর্তীতে এই বাকশালের সময়েই মাত্র ৪টি পত্রিকা রেখে বাকি সব পত্রিকা বন্ধ করে দিয়েছিল আওয়ামী লীগ। তখন অনেকেই বেকার হয়ে মানবেতর জীবনযাপন করেছিলেন। দেশ এখন সেদিকেই এগুচেছ বলেও তিন উল্লেখ করেন। লড়াই সংগ্রামের মাধ্যমে দেশের নির্বাসিত গণতন্ত্র ও ভোটাধিকার রক্ষায় সবাইকে রাজপথে নামার আহবান জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ