শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০
Online Edition

দিনে ২০০ বার পাকিস্তানের নাম নেন মোদি!------আর জেডি

২ এপ্রিল, এনডিটিভি : নির্বাচন যত সামনে আসছে, প্রতিপক্ষ দলগুলোও যেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তত বেশি করে আক্রমণ করছে। কদিন আগে নির্বাচনী প্রচারে গিয়ে মোদিকে একহাত নিয়েছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। এবার মোদির সমালোচনা করল বর্ষীয়ান নেতা লালু যাদবের দল রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি)। দিনে ২০০ বার পাকিস্তানের নাম নেন মোদি, এমন মন্তব্য করেছে দলটি!

নিজেদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে প্রধানমন্ত্রী মোদির উদ্দেশে এক বার্তায় দলটি লিখেছে, পাকিস্তানকে নিয়ে নয়, বরং নিজেকে, নিজের কাজ আর নিজের দেশ নিয়ে কথা বলা উচিত প্রধানমন্ত্রীর।

এনডিটিভির খবরে বলা হয়, আরজেডি তাদের টুইট বার্তায় বলেছে, ‘মোদিজি দিনে ২০০ বার পাকিস্তানের নাম নেন। পাকিস্তানের জন্য এত প্রেম, মোদিজি? আপনি আমাদের দেশের প্রধানমন্ত্রী। এটা ভারতের লোকসভা নির্বাচন। আপনি কি পাকিস্তানের ওপর ভিত্তি করে নির্বাচন করবেন? ছোট্ট প্রতিবেশী দেশ নিয়ে কি শক্তি নষ্ট করা উচিত আমাদের দেশের? নিজের কথা বলুন, নিজের কাজের কথা বলুন, নিজের দেশের কথা বলুন।’

বালাকোটে ভারতীয় বিমা¤াহিনীর আক্রমণে পাকিস্তানি সন্ত্রাসী ক্যাম্প ধ্বংস হওয়ার পর থেকেই ক্ষমতাসীন বিজেপি ও কংগ্রেস নেতৃত্বাধীন বিরোধী দলগুলোর মধ্যে কথার লড়াই চলছে। রোববার এক অনুষ্ঠানে গিয়ে প্রধানমন্ত্রী মোদি বলেছেন, পাকিস্তান এখন সংকটাপন্ন অবস্থায় আছে। মোদি বলেছেন, ‘তারা (পাকিস্তান) দাবি করে আসছিল তাদের ওখানে কোনো সন্ত্রাসী ক্যাম্প নেই। কিন্তু এখন তাদের সেই মন্তব্য গোপন করতে হচ্ছে। তারা কাউকে সেখানে যেতে দিচ্ছে না। আমাদের বলা হয়েছে, পাকিস্তান এখন নতুন করে বালাকোটকে সাজাতে চাইছে। সেখানে একটি স্কুল নির্মাণ করছে তারা, যাতে করে সবাইকে দেখাতে পারে, সেখানে কোনো সন্ত্রাসী ক্যাম্প ছিল না।’

লালু যাদবের দল আরজেডি অবশ্য নির্বাচনের আগে নিজ পরিবারের বিভেদ নিয়েই জর্জরিত। লালু যাদবের বড় ছেলে তেজ প্রতাপ যাদব গত সপ্তাহে দল থেকে পদত্যাগ করে নিজের বাবা-মায়ের নামে ‘লালু-রাবরি মোর্চা’ নামে নতুন একটি দল খোলার হুমকি দিয়েছেন। বর্তমানে তাঁর অপর ছেলে তেজস্বী যাদব দল পরিচালনা করছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ