শুক্রবার ০৪ ডিসেম্বর ২০২০
Online Edition

মানুষের কথা বলার স্বাধীনতা খর্ব হওয়ার পর এখন ভোটের অধিকারও শেষ হতে বসেছে

রাজশাহী অফিস : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন-আরইউজে’র উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা বলেন, মানুষের কথা বলার স্বাধীনতা খর্ব হওয়ার পর এখন ভোটের অধিকারও শেষ হতে বসেছে। এই পরিস্থিতির অবসানে বুদ্ধিজীবী ও পেশাজীবী সমাজকে জোরদার ও গঠনমূলক ভূমিকা পালনের আহ্বান জানানো হয়।

নগরীর বাংলা বাগান পার্কের হলরুমে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন আরইউজে’র সভাপতি সরদার আবদুর রহমান। অতিথি ছিলেন, বিশিষ্ট নদী গবেষক হেরিটেজ রাজশাহী’র সভাপতি মাহবুব সিদ্দিকী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর ড. ইফতিখারুল আলম মাসউদ, রাজশাহী মেডিকেল কলেজের হেমাটলোজি বিভাগের প্রধান ডা. মুর্শেদ জামান মিঞা ও শাহমখদুম মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান স্বাধীন ও নতুন প্রভাতের বার্তা সম্পাদক কবি সোহেল মাহবুব। প্রধান বক্তা ছিলেন, বিএফইউজে’র নির্বাহী সদস্য সাদিকুল ইসলাম স্বপন। অন্যদের মধ্যে বক্তব্য দেন, আরইউজে’র সহ সভাপতি আবদুস সবুর, কবি শিরিন শরীফ, রাবি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগ প্রমুখ। সভা পরিচালনা করেন আরইউজে’র কোষাধ্যক্ষ মঈনউদ্দীন। বক্তারা বলেন, গণমাধ্যমের স্বাধীনতার সঙ্গে গণতান্ত্রিক চেতনার অস্তিত্ব জড়িত। তাই এই স্বাধীনতার জন্য অবিরাম লড়াই চালিয়ে যাওয়ার কোনো বিকল্প নেই। 

ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ 

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গত মঙ্গলবার ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতাল রাজশাহীর উদ্যোগে বিনামূল্যে ‘সার্জারি ও অর্থোপেডিক্স’ ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্প উদ্বোধন করেন ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতাল রাজশাহীর ডাইরেক্টর প্রফেসর ডা: এস. আর. তরফদার। হাসপাতালের সিনিয়র অফিসার ও প্রশাসনিক ইনচার্জ মো: সাইফুল আলমের পরিচালনায় ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন সার্জারি বিভাগের রেজিস্ট্রার ডা: মো: কামাল উদ্দিন ও অর্থোপেডিক্স বিভাগের রেজিস্ট্রার ডা: সাফায়েত জিলানী দোদুল।ক্যাম্পে অর্ধশতাধিক রোগীকে বিনামূল্যে ব্যবস্থাপত্র প্রদান করা হয়। দিবসটি উপলক্ষে হাসপাতালে ভর্তিকৃত সকল রোগীর মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ