সোমবার ০১ জুন ২০২০
Online Edition

খুলনা জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির ত্রৈমাসিক সভা

খুলনা অফিস : দুর্যোগ মোকাবেলায় পূর্ব প্রস্তুতি গ্রহণ ও শিশু কেন্দ্রিক দুর্যোগঝুঁকি হ্রাসকরণ কর্মসূচির অগ্রগতি পর্যাবেক্ষণ করতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির ত্রৈমাসিক সভা মঙ্গলবার দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান ।
সভায় দুর্যোগ পূর্ব ও দুর্যোগকালীন সচেতনতা, ব্যবস্থাপনা ও প্রস্তুতি নিয়ে বিশদ আলোচনা করা হয়। সভায় জানানো হয় যে স্বাধীনতা উত্তর বাংলাদেশে ১৯৭২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথম দুর্যোগ ঝুঁকি হ্রাস শীর্ষক ব্যবস্থাপনা চালু করেন। তখন চালুকৃত মুজিবকেল্লা শীর্ষক কার্যক্রম নতুনভাবে চালু হতে যাচ্ছে। খুলনায় স্থানীয় পর্যায়ে দুর্যোগ কমিটি কার্যকর আছে। জেলায় ৩২ হাজার সেচ্ছাসেবকের প্রশিক্ষণ ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। দুর্যোগের সময় শিশুমৃত্যু, পিতা মাতা হারা হওয়া, শিক্ষা উপকরণ যাতে নষ্ট না হতে পারে সে ব্যাপারে সকলে সজাগ আছে বলে সভায় উল্লেখ করা হয়।
সভায় খুলনার জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আজিজুল হক জোয়াদ্দারের সঞ্চলনায় আরো উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. এএসএম আব্দুর রাজ্জাক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক পঙ্কজ কান্তি মজুমদারসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

অনলাইন আপডেট

আর্কাইভ