মঙ্গলবার ০২ জুন ২০২০
Online Edition

২৭ মার্চের মধ্যে বাজেট প্রস্তাব চেয়েছে এনবিআর

স্টাফ রিপোর্টার: আগামী ২০১৯-২০২০ অর্থবছরের জন্য বাজেট প্রস্তাব চেয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আগামী ২৭ মার্চের মধ্যে বাজেট প্রস্তাবনা জমা দিতে দেশের শিল্প ও বণিক সমিতি, ট্রেড অ্যাসোসিয়েশন, পেশাজীবী সংগঠন ও গবেষণা প্রতিষ্ঠানের কাছে অনুরোধ করেছে সংস্থাটি।
গতকাল মঙ্গলবার এনবিআর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের রাজস্ব আহরণ ও বাজেট প্রণয়নে রাজস্ব নীতিমালা প্রস্তুত এনবিআর। বিভিন্ন খাত থেকে পাওয়া প্রস্তাবগুলো জাতীয় রাজস্ব বোর্ড গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে। যেসব প্রতিষ্ঠান, সংস্থা বা দফতর কোনও চেম্বার বা অ্যাসোসিয়েশনের সদস্য নয়, তারাও সরাসরি এনবিআরের নির্দিষ্ট ই-মেইলের মাধ্যমে বাজেট প্রস্তাব পাঠাতে পারবে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজস্ব আহরণ কার্যক্রমকে অধিকতর অর্থবহ, বিশ্লেষণধর্মী ও প্রতিনিধিত্বশীল করার জন্য জাতীয় রাজস্ব বোর্ড আলাপ-আলোচনার মাধ্যমে বাজেট প্রণয়নে আগ্রহী। অর্থমন্ত্রী দেশের বিশিষ্ট অর্থনীতিবিদ ও গবেষকদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনা শুরু করেছেন। জাতীয় রাজস্ব বোর্ডও বাজেট প্রস্তুতির কাজ শুরু হয়েছে।
বিজ্ঞপ্তিতে আগামী বাজেট প্রস্তুতে সহায়তার জন্য বিভিন্ন চেম্বার এবং অ্যাসোসিয়েশনকে তাদের নিজ নিজ বাজেট প্রস্তাব আগামী ২৭ মার্চের মধ্যে লিখিতভাবে দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) কাছে পাঠানোর অনুরোধ করা হলো। একই সঙ্গে প্রস্তাবের একটি সফটকপি nbrbudget2019@yahoo.com - এই ঠিকানায় ই-মেইলের মাধ্যমে জাতীয় রাজস্ব বোর্ডে পাঠাতে অনুরোধ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ