সোমবার ০১ জুন ২০২০
Online Edition

পাওনা পরিশোধের দাবিতে পোশাক শ্রমিকদের অবস্থান কর্মসূচি

গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে বকেয়া বেতনের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : বেতন-ভাতা পরিশোধের দাবিতে রাজধানীর খিলক্ষেতের নাব ফ্যাশন গার্মেন্টের শ্রমিকরা অবস্থান কর্মসূচি পালন করছেন।
গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে একটি গার্মেন্টস শ্রমিক সংগঠনের উদ্যোগে সকাল থেকে এ কর্মসূচিতে যোগ দেন তারা।
শ্রমিক-কর্মচারী ও সংগঠনটির নেতারা বলেন, আমাদের প্রায় চারশ শ্রমিক-কর্মচারীদের গত জানুয়ারি-ফেব্রুয়ারি মাসের বেতন-ভাতা পরিশোধ না করে ৭ মার্চ কারখানাটি তালাবন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা। অবিলম্বে কারখানাটি খুলে দিয়ে শ্রমিক -কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধে সরকার ও বিজিএমইএর প্রতি অনুরোধ জানিয়েছেন পোশাক শ্রমিকরা। বেতন-ভাতা পরিশোধ ও কারখানা খুলে না দেয়া পর্যন্ত তাদের এ অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. বাহারানে সুলতান বাহার বলেন, নাব ফ্যাশন গার্মেন্টের শ্রমিক-কর্মচারীদের বকেয়া পাওনা পরিশোধ ও কারখানা খুলে দেয়ার দাবিতে অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচি পালনে বাধ্য হয়েছেন। এতে সকল শ্রমিক-কর্মচারীরা অংশ নিয়েছেন। তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে।
অবস্থান কর্মসূচিতে উপস্থিত আছেন সংগঠনটির সাধারণ সম্পাদক মো. মোস্তফা, কেন্দ্রীয় নেতা শামীম আহমেদসহ নাব ফ্যাশনের শ্রমিক তোফায়েল আহমেদ, মো. মিলন, নাসিমা আক্তার, মোছা. আকলিমা প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ