মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

অস্ট্রেলীয় ‘এগবয়ে’র দান তহবিলে এক দিনে ২৮ লাখ টাকা

১৮ মার্চ, আনন্দবাজার : ২.সিনেটরের মাথায় ডিম ফাটিয়ে রাতারাতি তারকা বনে গেছে অস্ট্রেলিয়ার সেই কিশোর। সোশ্যাল মিডিয়ায় তার পাশে দাঁড়িয়েছে হাজার হাজার মানুষ। মুক্তহস্তে তার জন্য দান করেছেন তারা। ফলে একদিনেই ২৮ লক্ষ টাকা উঠে এসেছে বলে অস্ট্রেলীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে।

৩.শুক্রবার নিউজিল্যান্ডের দু’টি মসজিদে হামলার সমালোচনার বদলে ঘটনার জন্য মুসলিম অভিবাসী ও শরণার্থীদেরই দায়ী করেন অষ্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের সিনেটর ফ্রেজার অ্যানিং। শনিবার মেলবোর্নে সংবাদ মাধ্যমের মুখোমুখি অবস্থায় পিছন থেকে তার মাথায় ডিম ভাঙে উইল কনোলি নামের ওই কিশোর। গোটা ঘটনায় উইল কনোলির পাশে দাঁড়ান লাখো মানুষ। সমালোচনা করেন ফ্রেজার অ্যানিংয়ের। এমনকি সিনেটর পদ থেকে তার অপসারণ চেয়ে পিটিশনেও সই করেছেন লক্ষ লক্ষ মানুষ। অপরদিকে কিশোর কনোলির জন্য ‘গো ফান্ড মি’ওয়েবসাইটে ‘মানি ফর এগবয়’ নামের একটি দান তহবিল গড়ে তোলা হয়।

৪. প্রায় তিন হাজার মানুষ উইলের জন্য মুক্তহস্তে দান করেছেন। তবে এতো টাকা নিতে রাজি নয় বলে অস্ট্রেলীয় সংবাদমাধ্যমকে জানিয়েছে উইল। আইনি খরচ বাদ দিয়ে পুরো টাকাটাই ক্রাইস্টচার্চ হামলায় নিহতদের পরিবারের হাতে তুলে দেয়া হবে বলে জানিয়েছে সে।

অনলাইন আপডেট

আর্কাইভ