শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

ফুলতলায় মধ্যরাতে অগ্নিকাণ্ডে ফার্নিচারের তিনটি দোকান ভস্মীভূত

খুলনা অফিস : গভীর রাতে ফুলতলা বাজারের মিছরী দেওয়ান শাহ সড়কের ৩টি প্রতিষ্ঠানে এক ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ফার্নিচারের তিনটি কারখানা ও শো’রুম ভস্মিভুত হয়ে ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে নিউ গাজী ফার্নিচারের কারখানায় আগুন দেখা যায়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা দ্রুত পার্শ্ববর্তী  রাজীন ফার্নিচার ও গাজী ফার্নিচারের কারখানা গ্রাস  করে।  খবর পেয়ে খানজাহান আলী ফায়ার সার্ভিস, থানা পুলিশ ও বাজার কল্যাণ সোসাইটির লোকজন দ্রুত আগুন নিয়ন্ত্রন আনে। এতে ক্ষতির পরিমাণ ৫ লক্ষাধিক টাকা  বলে মালিক পক্ষের দাবি।  বৈদ্যুতিক শর্টসার্কিটজনিত কারণে এ অগ্নিকান্ডের সূত্রপাত বলে প্রাথমিক তদন্ত শেষে ফায়ার সার্ভিস ইউনিট  ইনচার্জ আকুল কালাম মোড়ল জানিয়েছেন।

দৌলতপুর কলেজিয়েট স্কুল পরিদর্শনে ইউজিসির টিম : খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস দৌলতপুর দেয়ানা কলেজিয়েট স্কুল পরিদর্শন করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের পরিচালকসহ চার সদস্য বিশিষ্ট বাজেট পরীক্ষা টিম। কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শহীদুর রহমান খান, ইউজিসির পরিচালক (চলতি দায়িত্বে) মো. রেজাউল করিম হাওলাদার, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা. খন্দকার মাজহারুল আনোয়ার (শাজাহান), টিমের সদস্য মো. হাফিজুর রহমান, মো. সাজেদুর রহমান, আরাফাত হোসেন।

কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শহীদুর রহমান খান জানান, জমি অধিগ্রহণে ডিপিপি প্রণয়নে উচ্চ পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। কমিটির জরিপ শেষেই ভূমি অধিগ্রহণের প্রক্রিয়া শুরু করা হবে। ফলে এ মাসের যে কোনো দিন একাডেমিক ক্লস শুরু হবে।

ইউজিসির পরিচালক (চলতি দায়িত্বে) মো. রেজাউল করিম হাওলাদার জানান, এ বিশ্ববিদ্যালয়ের দ্রুত বাস্তবায়নে যে অগ্রগতি হয়েছে তাতে আমরা সন্তুষ্ট। অস্থায়ী ক্যাম্পাসটি খুবই সুন্দর হয়েছে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় এ বিশ্ববিদ্যালয়টির সুযোগ সুবিধা খুবই ভাল। অতিদ্রুত সময়ের মধ্যে আরও অগ্রগতি হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, ২০১১ সালের ৫ মার্চ খুলনার খালিশপুরের এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনায় একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রতিশ্রুতি দেন। সে মতে, গত ২০১৮ সালের ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিযুক্ত করা হয়। গত ২৯ জানুয়ারি’১৯ উপাচার্যের কার্যালয় উদ্বোধনের মধ্য দিয়ে প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। ইতোমধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস এখনও হয়নি। তবে তারা কেসিসির সাথে এক সমঝোতা চুক্তি সাক্ষর করেছেন। সে মতে কেসিসি পরিচালিত দৌলতপুর কলেজিয়েট স্কুল ও কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে শুরু হবে একাডেমিক ক্লাস।

অনলাইন আপডেট

আর্কাইভ