শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

নিউজিল্যান্ডে মসজিদে জঙ্গী হামলায় নিহতের ঘটনায় শোক ও তীব্র নিন্দা

গতকাল শনিবার নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে জু’মার নামাজে শ্বেতাঙ্গ অষ্ট্রেলীয় নাগরিক ব্রেনটন ট্যারেন্ট কর্তৃক জঙ্গী সন্ত্রাসী ভয়াবহ সশ¯্র হামলায় ৩ জন বাংলাদেশীসহ ৪৯ জন নিহত ও অনেকে আহত হওয়ায় নিহতদের প্রতি গভীর শোক ও আহতদের প্রতি সমবেদনা এবং সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা এবং ক্ষোভ প্রকাশ করে সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে সম্মিলিত ওলামা- মাশায়েখ পরিষদ চট্টগ্রামের নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতি প্রদান করেন। 

বিবৃতিতে ওলামা-মাশায়েখ নেতৃবৃন্দ বলেন, এ ধরণের জঘণ্য ঘটনা চরম মানবাধিকার লংঘন এবং মানবতাবিরোধী। আমরা এর নির্মম ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। আমরা মনে করি এ ঘটনা ইসলাম ও মুসলিম বিদ্বেষ জনিত। আমরা এ মানবতাবিরোধী কর্মকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি। আমাদের মনে হয় নিউজিল্যান্ডের পুলিশ প্রশাসন মুসলমানদের জন্য কোন নিরাপ্তামূলক ব্যবস্থা গ্রহণ করেনি। আল্লাহর রহমত যে বাংলাদেশী ক্রিকেটাররা প্রাণে বেঁচে গেছেন সে জন্য মহান আল্লাহ তায়ালার শোকরিয়া আদায় করছি।

ওলামা-মাশায়েখ নেতৃবৃন্দ বিবৃতিতে আরো বলেন, বিশ্ববাসীর মত আমরাও বিস্মিত। আমরা নিউজিল্যান্ড সরকারের নিকট অবিলম্বে এই হত্যাকান্ডের সাথে জড়িত সন্ত্রাসীদের কঠোর শাস্তি প্রদানের জোর দাবী জানাচ্ছি। 

বিবৃতি দাতা ওলামা-মাশায়েখ নেতৃবৃন্দ হলেন, ড. অধ্যক্ষ মাওলানা সৈয়দ আবু নোমান, অধ্যক্ষ মাওলানা মাহবুবুল হক, অধ্যক্ষ মাওলানা আ.ন.ম.সলিমুল্লাহ্, ড. হেলাল উদ্দিন মুহাম্মদ নোমান, ড. প্রফেসর মুহাম্মদ নিজাম উদ্দিন, ড. অধ্যক্ষ এ.টি.এম.তাহের, মাওলানা মুনিরুল মন্নান, মাওলানা মাহমুদুর রহমান, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা মুফতি মামুনুর রশিদ নুরী, মাওলানা অধ্যাপক লিয়াকত আখতার ছিদ্দিকী, মুফতি মাওলানা মুহাম্মদ ইসহাক, অধ্যক্ষ মাওলানা মিয়া মুহাম্মদ হোসাইন শরীফ ও অধ্যক্ষ নুরশেদুল ইসলাম চৌধুরী প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ