শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের সংশ্লিষ্ট সকলকে কর্মদক্ষতা ও যোগ্যতা বৃদ্ধি করতে হবে

সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস্ অব বাংলাদেশ-এর উদ্যোগে ২২টি সদস্যপ্রতিষ্ঠানের শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির সদস্যসচিব/সচিব ও ইসলামিক ব্যাংকিংয়ের প্রধানদের নিয়ে সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের ‘বার্ষিক পরিকল্পনা বাস্তবায়ন কৌশল’ শীর্ষক মতবিনিময় সভা-২০১৯, ১৩ মার্চ বুধবার বোর্ডের ভিআইপি রোড, কাকরাইলস্থ সচিবালয়ে অনুষ্ঠিত হয়।

সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের নির্বাহী কমিটির চেয়ারম্যান এম আযীযুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের উপদেষ্টা ও বাংলাদেশ সরকারের সাবেক সচিব শাহ আব্দুল হান্নান এবং এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের সেক্রেটারি জেনারেল মোঃ আবদুল্লাহ শরীফ।

সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের উপদেষ্টা ও বাংলাদেশ সরকারের সাবেক সচিব শাহ আব্দুল হান্নান তাঁর বক্তব্যে বলেন, সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের বার্ষিক পরিকল্পনার সুষ্ঠু বাস্তবায়নের জন্য এর সাথে সংশ্লিষ্ট সকলকে কর্মদক্ষতা ও যোগ্যতা বৃদ্ধি করতে হবে। এতদুদ্দেশ্যে তিনি সময়ের সর্বোচ্চ সদ্ব্যবহারের প্রতিও গুরুত্বারোপ করেন।

ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া তাঁর বক্তব্যে বাহরাইনভিত্তিক অ্যাকাউন্টিং অ্যান্ড অডিটিং অর্গানাইজেশন ফর ইসলামিক ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনসের (AAOIFI) এডুকেশন পার্টনার হিসেবে সার্টিফাইড ইসলামিক প্রফেশনাল অ্যাকাউন্টেন্ট (CIPA) ও সার্টিফাইড শরীয়াহ অ্যাডভাইজার অ্যান্ড অডিটর (CSAA) প্রফেশনাল কোর্সসহ অন্যান্য পরিকল্পনা দ্রুত বাস্তবায়নে তাদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সভাপতির বক্তব্যে এম আযীযুল হক বলেন, নিরবচ্ছিন্ন অধ্যয়ন ও নিবিড় প্রশিক্ষণের মাধ্যমে সংশ্লিষ্ট সকলকে যোগ্যতা বৃদ্ধি করতে হবে এবং আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। তাহলেই কেবল গৃহীত পরিকল্পনা সুচারুরূপে বাস্তবায়ন করা সম্ভব হবে। তিনি আরো বলেন, সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের মাধ্যমে আন্তর্জাতিকভাবে স্বীকৃত AAOIFI কোর্সগুলো সম্পন্ন করার সুযোগ এ দেশের ব্যাংকিং জগতে এক নব যুগের সূচনা করবে।

মতবিনিময় সভায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড, শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড, অগ্রণী ব্যাংক লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড, ঢাকা ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, যমুনা ব্যাংক লিমিটেড, দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, দি সিটি ব্যাংক লিমিটেড, এবি ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, ট্রাষ্ট ব্যাংক লিমিটেড, ব্যাংক আলফালাহ লিমিটেড ও ইসলামিক ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডসহ ১৮টি প্রতিষ্ঠানের শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির ২৬জন সদস্যসচিব/সচিব ও ইসলামিক ব্যাংকিংয়ের প্রধানগণ অংশগ্রহণ করেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ