শনিবার ০৫ ডিসেম্বর ২০২০
Online Edition

দক্ষিণ আমেরিকায় পণ্য প্রসারে  আনুফুড ফেয়ারে প্রাণ

দক্ষিণ আমেরিকার দেশগুলোতে পণ্য প্রসারের লক্ষ্যে বিশ্বের অন্যতম খাদ্যপণ্যের মেলা ব্রাজিলের আনুফুড ফেয়ারে প্রথমবারের মত অংশ নিয়েছে দেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য উৎপাদন ও রপ্তানিকারক প্রতিষ্ঠান প্রাণ।

ব্রাজিলের সাও পাওলোতে গত ১২ থেকে ১৪ মার্চ অনুষ্ঠিত এবারের মেলায় প্রায় ৫,০০,০০০ (৫ লাখ) মার্কিন ডলার সমমূল্যের রপ্তানি আদেশ পেয়েছে প্রতিষ্ঠানটি।  

প্রাণ এক্সর্পোট লিমিটেড এর প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমান জানান, “দক্ষিণ আমেরিকা একটি সম্ভাবনাময় বাজার যেখানে খাদ্যপণ্য রপ্তানির ব্যাপক সুযোগ রয়েছে। এ সুযোগ কাজে লাগাতে প্রথমবারের মত দক্ষিণ আমেরিকার বৃহৎ এ খাদ্যপণ্যের মেলায় অংশ নেই। মেলায় আমরা জুস, বেভারেজ, বিস্কুট, বেকারি, কনফেকশনারিসহ মোট ১০টি ক্যাটাগরিতে পণ্য প্রদর্শন করি”।  তিনি আরো বলেন, “বর্তমানে দক্ষিণ আমেরিকার দেশ বলিভিয়া, ভেনিজুয়েলা, ইকুয়েডর ও সুরিনামে প্রাণ পণ্য পাওয়া যাচ্ছে। এ মেলার মাধ্যমে  চিলি, পেরু, উরুগুয়ে, আর্জেন্টিনা, ব্রাজিল ও কলম্বিয়ায় প্রাণ পণ্য রপ্তানির সুযোগ তৈরি হলো”।

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল জানান, এ প্রদর্শনীতে অংশগ্রহণের মূল উদ্দেশ্য আমেরিকা অঞ্চলসমূহে রপ্তানির বাজার সম্প্রসারণ করা। আনুফুড ফেয়ারে এই অঞ্চলের বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতা ও ব্যবসায়ীরা অংশ নেওয়ার ফলে প্রাণ পণ্য ছড়িয়ে দেওয়ার একটা বড় সুযোগ তৈরী হয়েছে। প্রাণ সর্বোচ্চ গুণগত মান বজায় রেখে পণ্য উৎপাদন করায় বিশ্বের প্রসিদ্ধ সুপারশপগুলোতে নামী-দামী ব্রান্ডের পাশাপাশি প্রাণ পণ্যও পাওয়া যায়। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ