বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

আশুলিয়ায় বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস’র দুইদিন ব্যাপী মহাসম্মেলন ১৫ মার্চ শুরু

সাভার সংবাদদাতা : আটটি শর্ত মেনে বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস’র আগামী ১৫ ও ১৬ মার্চ শুক্র ও শনিবার বিকেল ৪ টা থেকে দুইদিন ব্যাপী সাভারের আশুলিয়ায়ার বাইপাইল এলাকায় বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস’র দা’ওয়াহ ও তাবলীগী মহাসম্মেলন ২০১৯ উপলক্ষে শেষ মুহুর্তে সকল প্রস্তুতির কাজ সম্পন্ন হয়েছে। কেন্দ্রীয় ইয়াতীমখানা ও মডেল মাদ্রাসা প্রাঙ্গনে প্রায় ১৫ একর জায়গার উপর ৬ মার্চ থেকে মাঠের একাংশে চলছে প্যান্ডেল,মাঠ পরিস্কার মঞ্চ নির্মানের কাজ। দা’ওয়াহ ও তাবলীগী মহাসম্মেলন আশে-পাশে করা হবে পর্যাপ্ত লাইটিংয়ের ব্যবস্থা। প্রশাসনিক ব্যবস্থা থাকবে জোরদার। সৌদি আরবের ৩ জন ও ইন্ডিয়ার ১জন বিদেশী বিশিষ্ঠ বক্তরা আল-কোরআন ও সহীহ সুন্নাহ্ মোতাবেক ইসলামী বয়ান করবেন। বাঁশ খুটি ত্রিপল দিয়ে প্যান্ডেল ও কাঠ দিয়ে মঞ্চ নির্মাণের কাজ শেষের দিকে। তাবলীগের পক্ষে সেচ্ছাসেবক কর্মী মাঠে থাকবে। বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস’র নিজ উদ্যোগে নিজ অর্থায়নে এর ব্যয় নির্বাহ করা হচ্ছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এ দা’ওয়াহ ও তাবলীগী মহাসম্মেলন সারাদেশের কয়েকটি জেলা থেকে ২০ থেকে ২৫ হাজার মুসুল্লির সমাগম ঘটবে এবং সাভার ও আশুলিয়া মুসুল্লি ভাইদের এ সম্মেলনে যোগদানের আহ্বান জানালেন সম্মেলন বাস্তবায়ন প্রস্ততি কমিটির সদস্য মো. আবদুর রহমান। প্রস্ততি কমিটির পরিচালক মাওলানা নূরুল ইসলাম বলেন দেশী বিদেশী মেহমান আগমনে কয়েক হাজার মুসুল্লীদের সমাগমের কথা। প্রশানের সিকট থেকে অনুমোদন নিয়ে এ তাবলীগী সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

তাবলীগে অনুষ্ঠান চলাকালে আইন-শৃঙ্খলা পরিপন্থী ,ধর্মীয় অনুভূতিকে আঘাত করে এমন কোন বক্তব্য এবং রাষ্টীয় বিরোধী কোন বক্তব্য প্রদান না করাসহ আটটি শর্ত মেনে দা’ওয়াহ ও তাবলীগী মহাসম্মেলনটি আশুলিয়ার বাইপাইল এলাকার কেন্দ্রীয় ইয়াতীমখানা ও আল্লামা মোহাম্মদ আবদুল্লাহিল কাফী আল-কুরাইশি(রহ) মডেল মাদ্রাসা প্রাঙ্গণে উদ্বাধক হিসেবে হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস’র উপদেষ্টা এফবিসিসিআই-ঢাকা’র সাবেক চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমদ।

বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস’র দুইদিন ব্যাপী দা’ওয়াহ ও তাবলীগী মহাসম্মেলন বক্তব্য রাখবেন অল-ইন্ডিয়া জমঈয়তে আহলে হাদীস’র প্রেসিডেন্ট আল্লামা আসগর আল-মাদানী, মদীনার সৌদি আরবের ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ’র প্রফেসর ড. সালিহ বিন আবদুল্লাহ আযযুবাইদী, সৌদি আরবের মদীনা মুনাউওয়ারার দা’ঈ, সৌদি আরবের ধর্ম মন্ত্রণালয়ের সচিব আহমাদ বিন ঈসা আল হাযেমীসহ অন্যান্য বক্তা। বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস’র সভাপতি দা’ওয়াহ ও তাবলীগী মহাসম্মেলন সভাপতিত্ব করবেন অধ্যাপক শাইখ মুহাম্মদ মোবারক আলী। আরো উপস্থিত থাকবেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস’র সিনিয়র সহ-সভাপতি ও সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মুহাম্মদ আয্হার উদ্দীন , সহ-সভাপতি ও সম্মেলন বাস্তবায়ন কমিটির তত্ত্বাবধায়ক আলহাজ্ব আওলাদ হোসেন, সেক্রেটারি জেনারেল ও সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব।

অনলাইন আপডেট

আর্কাইভ